• রোববার   ০২ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৭ ১৪২৯

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
পদ্মাসেতু নির্মাণ বাংলাদেশের জন্য একটি বড় চ্যালেঞ্জ ছিল- শেখ হাসিনা বিশ্ব অহিংস দিবস আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়বৃষ্টির পূর্বাভাস, সতর্ক সংকেত সবার অজান্তে পুকুর নেমে নিথর হলো দুই শিশু শেখ হাসিনার জন্মদিনে জন্ম নেওয়া নবজাতকরা পেলো উপহার

বিএনপির কর্মকাণ্ডে খালেদা জিয়ার অসন্তোষ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ আগস্ট ২০২২  

বিএনপির কর্মকাণ্ডে খালেদা জিয়ার অসন্তোষ                     
সাম্প্রতিক সময়ে দল পরিচালনা, সাংগঠনিক কার্যক্রম ও আন্দোলনসহ বেশ কিছু বিষয়ে সিনিয়র নেতাদের উদাসিনতায় চরম অসন্তুষ্টি প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। সম্প্রতি বিএনপি নেত্রীর ঘনিষ্ঠ স্বজনদের সঙ্গে এক আলাপের সময় তারা এমন মনোভাব প্রকাশ করেন। 

গত কয়েকদিনে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎকারী একাধিক নেতা বলেন, সামগ্রিকভাবে দল পরিচালনা নিয়ে বিএনপির সর্বোচ্চ নীতি-নির্ধারণী নেতাদের প্রতি নিজের অসন্তুষ্টি প্রকাশ করেছেন শর্তসাপেক্ষে মুক্তিপ্রাপ্ত খালেদা জিয়া। তিনি নিয়মিত দলের খোঁজখবরও রাখছেন।

এ বিষয়ে পরিচয় গোপন রাখার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, আমরা চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলাম। তখন ম্যাডাম আমাদের অনেকটা ক্ষোভের সঙ্গে বলেন, ‘দল তো চালাতেই পারছেন না’। 

তিনি জানান, খালেদা জিয়া নিয়মিত পত্রিকা পড়েন, টেলিভিশন দেখেন। সেখানে বিভিন্ন ধরনের প্রতিবেদন প্রকাশ পায়; যেখানে দলের শুধু নেতিবাচক কথা-বার্তা উঠে আসে। দল নিয়ে বিএনপি নেতাদের ভালো কোনো খবর চোখে পড়ে না। এজন্য তিনি নেতাদের ওপর অখুশি। রাজনৈতিক মাঠে তার (খালেদা জিয়া) উপস্থিতি না থাকার বিষয়েও তিনি খুশি নন।

দলীয় সূত্রমতে, বেগম জিয়ার অনুপস্থিতিতে বিএনপির সাংগঠনিক অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। দলীয় কোন্দলের কারণে দল এখন পুরোপুরি নেতৃত্ব শূন্য হয়ে পড়েছে। বিভিন্ন ইস্যুতের কর্মসূচি দিলেও মাঠ পর্যায়ে কোনো নেতকর্মী পাওয়া যায় না। ফলে তৃণমূল ও কর্মী সমর্থকরা দিন দিন হতাশ হয়ে পড়ছেন।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, খালেদা জিয়া খুব ভালো করে বুঝে গেছেন বিএনপির কিছু সিনিয়র নেতা ও বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মিলে তাকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রেখেছেন। কেননা খালেদা জিয়া রাজনীতিতে ফিরে এলে তারেক রহমান তার জায়গা হারাবেন।

তারা আরো বলেন, খালেদা জিয়া দলীয় রাজনীতিতে ফিরতে চাইলেও দলের কিছু সিনিয়র নেতার কারণে তা সম্ভব হয়ে উঠছে না। এসব কারণেই মূলত তিনি বিএনপির বর্তমান নেতৃত্বের ওপর অসন্তুষ্ট।