• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

জিয়া পরিবারের সবাই হত্যাকারী: সংস্কৃতি প্রতিমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

জিয়া পরিবারের সবাই হত্যাকারী: সংস্কৃতি প্রতিমন্ত্রী                 
সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জিয়াউর রহমানের প্রত্যক্ষ সহযোগিতায় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল। তার পরিবারের সবাই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। গতকাল বুধবার দুপুরে কিশোরগঞ্জে জেলা সাহিত্য মেলায় তিনি এ কথা বলেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা যখন দেখি তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়, তখন রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলেন জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়া। জাতির পিতার রক্ত জিয়াউর রহমানের হাতে।

তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত কিশোরগঞ্জের কৃতী সন্তান আইভি রহমানসহ ২৪ জনের রক্ত তার ছেলে তারেক রহমানের হাতে। এই পরিবারের ধারাবাহিক ইতিহাস যদি আমরা দেখি বাবা হত্যাকারী, মা হত্যাকারী এবং সন্তানও হত্যাকারী হিসেবে চিহ্নিত। 

তিনি আরো বলেন, আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর এক সন্তানহারা মাকে সান্ত্বনা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন খালেদা জিয়ার বাড়িতে গিয়েছিলেন। তখন খালেদা জিয়া শেখ হাসিনাকে ঘরে ঢোকার সুযোগ পর্যন্ত দেননি। কীভাবে দেবে যার হাতে জাতির পিতার রক্ত, প্রধানমন্ত্রীর রক্ত, যার হাতে আইভি রহমানের রক্ত তিনি আতঙ্কিত ছিলেন, সন্তানহারা মা হিসেবে কীভাবে মুখ দেখাবেন।

কে এম খালিদ আরো বলেন, সেদিন খালেদা জিয়া প্রধানমন্ত্রীর বক্তব্যে সংসদে দাঁড়িয়ে বলেছিল শেখ হাসিনা তার ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড এনে ২১ আগস্ট হামলা চালিয়েছিল। আজ ভাগ্যের নির্মম পরিহাস তিনি সাজাপ্রাপ্ত আসামি। শেখ হাসিনার অনুকম্পায় আজ তার সাজা স্থগিত করে বাড়িতে অবস্থান করতে হয়। ইতিহাস ফিরে ফিরে আসে, ইতিহাস মিথ্যা হয় না, ইতিহাস তার প্রতিশোধ আজ হোক কাল হোক নেবেই।