• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

দেশে নানামুখী ষড়যন্ত্র চলছে: বিপ্লব বড়ুয়া

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩  

আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, বাংলাদেশ যখন শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, তখন নানামুখী ষড়যন্ত্র চলছে। কোনো কোনো মহল চায় না বাংলাদেশ এগিয়ে যাক। সাম্রাজ্যবাদী দালালরা ক্রিয়াশীল, তারা চায় আমাদের রক্তে অর্জিত স্বাধীনতা, উন্নয়ন ও সুশাসনকে ব্যর্থ প্রমাণ করতে।
শুক্রবার রাজধানীর সবুজবাগে ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহার মিলনায়তনে বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের সাধারণ সভায় এসব কথা বলেন তিনি।

আওয়ামী লী‌গের দফতর সম্পাদক বলেন, বাঙালি সংস্কৃতিকে স্বাধীনতার ৫০ বছরে একটি প্রশ্নবোধক চিহ্নের মধ্যে রাখার কথা ছিল না। আমরা সে জায়গাটি প্রতিষ্ঠিত করতে পারিনি। এই ৫০ বছরে বাংলাদেশে প্রগতি, উন্নয়ন, সুশাসনে এগিয়ে যাওয়ার যে স্বীকৃতি, যা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলতে বাধ্য হয়েছে। তারপরও কোনো কোনো অপশক্তি, কোনো সুনির্দিষ্ট একটি গ্রুপ দেশের উন্নয়ন ও এগিয়ে যাওয়ার গল্প বলতে কোথায় যেন একটু কুণ্ঠাবোধ করে।

প্রথম আলোর দিকে ইঙ্গিত করে বিপ্লব বড়ুয়া বলেন, স্বাধীনতা দিবসের দিনে বাঙালির একটি সংবেদনশীল, একটি আবেগঘন দিনে, দেশপ্রেমের চরম প্রকাশের দিনে দেশের প্রথম সারির জাতীয় দৈনিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে, একটি বিশেষ এজেন্ডা বাস্তবায়নের জন্য একটি কাল্পনিক দিনমজুরের মুখ দিয়ে যা বলার চেষ্টা করা হয়েছে; এতে শুধু ৩০ লাখ মানুষের আত্মত্যাগের সঙ্গে কটাক্ষ করেনি, তারা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সেসব নাগরিকদের অসম্মান করেছে। আজ এই কথাগুলো আমাদের উপলব্ধি করতে হবে।

সভায় উদ্বোধনী বক্তব্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ স্বাধীনতার প্রেক্ষাপট রচনা এবং  নানা প্রতিবন্ধকতার মধ্যে এগিয়ে চলা রাজনীতি ও সংস্কৃতির তুলনামূলক বিচারে বিস্তর আলোচনা করেন।

আয়োজক সংগঠনের সভাপতি প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়ার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সাবেক সভাপতি প্রকৌশলী দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের মহাসচিব প্রফেসর বিকিরণ প্রসাদ বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতি ঢাকা অঞ্চলের সভাপতি বাবু পিাল চন্দ্র বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদের চেয়ারম্যান বাবু চিন্ময় বড়ুয়া রিন্টু, মহাসচিব প্রকৌশলী সীমান্ত বড়ুয়া, আধিবাসী ফোরামের সদস্য মেহথিন প্রমিল রাখাইন প্রমুখ।