সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

সব জেলাতেই হবে সুইমিংপুল: ক্রীড়া প্রতিমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত : ০৭:৩১ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার

প্রধানমন্ত্রীর নির্দেশনায় এরই মধ্যে ২২টি সুইমিংপুল নির্মাণ করা হয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি জেলাতেই সুইমিংপুল নির্মাণ করা হবে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

মঙ্গলবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক নির্মিত চট্টগ্রাম বিভাগীয় সুইমিংপুলের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শহরের ছেলে-মেয়েরা সুইমিংটা ক তা ভুলতে বসেছে। শহরে সুইমিং শেখার জন্য পর্যাপ্ত জায়গার অভাব। এটি শুধু খেলা বা ব্যায়ামের জন্যই নয়, জীবনের নিরাপত্তার জন্যেও সাঁতার শেখাটা জরুরি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, চট্টগ্রাম বাসীর দীর্ঘদিনের দাবি আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত একটি সুইমিংপুলের। এর উদ্বোধনের মধ্যে দিয়ে সেই দীর্ঘ প্রতীক্ষিত স্বপ্ন বাস্তবায়ন হলো। এ জন্য চট্টগ্রাম বাসীসহ সুইমিংপুল নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। বিশেষ ধন্যবাদ জানাই চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রকে যার সার্বিক সহযোগিতা ছাড়া জাতীয় ক্রীড়া পরিষদের পক্ষে আধুনিক এ সুইমিংপুল নির্মাণ করা সম্ভব হতো না।

এ সময় ক্রীড়া প্রতিমন্ত্রী চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের ফ্লাড লাইট ও জিমনেসিয়ামের প্রয়োজনীয় সংস্কারের প্রতিশ্রুতিও দেন।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে চট্টগ্রামবাসীর একটি দৃষ্টিনন্দন সুইমিংপুল উপহার দেয়ার জন্য বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আরো বক্তব্য রাখেন- রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক শাহ আলম জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোজাম্মেল হক। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। বিশেষ অতিথি হিসেবে আরো ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. জাফর উদ্দীন। এছাড়া যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।