সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

সু‌বিধাব‌ঞ্চিত‌দের জন্য “‌শিক্ষা অ‌ভিযাত্রা” বিদ্যালয় উ‌দ্বোধন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত : ০২:৪০ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রোববার

দিনাজপুর সদর উপ‌জেলার ৬নং আউ‌লিয়াপুর ইউ‌নিয়ন প‌রিষ‌দের শিকদারহাট মোল্লাপাড়া গ্রা‌মে সু‌বিধাব‌ঞ্চিত শিক্ষার্থী‌দের শিক্ষা সহায়তা প্রদান করার উ‌দ্যোগ হি‌সে‌বে ব্য‌তিক্রমী এক‌টি বিদ্যাল‌য়ের অগ্রযাত্রা শুরু হ‌য়ে‌ছে।

সামা‌জিক সংগঠন “আ‌লোর প‌থে জা‌গো দিনাজপুর” এর উ‌দ্যো‌গে উ‌দ্বোধনী আ‌য়োজ‌নে ৩০ জন শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা হি‌সে‌বে বই, খাতা, কলম প্রদান করার মাধ্য‌মে ফিতা কে‌টে উ‌দ্বোধন ক‌রা হয় স্কুল।

আম‌ন্ত্রিত অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন দিনাজপুর কা‌লেক্ট‌রেট স্কুল এন্ড ক‌লে‌জের অধ্যক্ষ রা‌হিনুর ইসলাম সি‌দ্দি‌কি, দিনাজপুর সরকা‌রি ক‌লে‌জের অর্থনী‌তি বিভা‌গের প্রভাষক মোঃ মোয়া‌জ্জেম হো‌সেন, ঈদগাহ্ বা‌লিকা উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক মোঃ ফজলুর রহমান, প্রধানমন্ত্রীর নিকট প্রাথ‌মিক শিক্ষা পদক অর্জনকারী বি‌দ্যোৎসাহী শিক্ষাকর্মী ফারুক হো‌সেন, কে‌বিএম ক‌লে‌জি‌য়েট হাই স্কুল এন্ড ক‌লে‌জের সহকারী শিক্ষক মোঃ আব্দুল মা‌লেক সহ স্থানীয় ব্য‌ক্তিবর্গ।

শিক্ষা সহায়ত‌ার উ‌দ্যোগ গ্রহণকরা সামা‌জিক সংগঠন “আ‌লোর প‌থে জা‌গো দিনাজপুর” এর সমন্বয়ক মোসা‌দ্দেক হো‌সেন জা‌নান, পিঁ‌ছি‌য়ে পড়া অঞ্চল‌টি‌তে শিশুদের শিক্ষা থে‌কে পিঁ‌ছি‌য়ে পড়া এবং ঝ‌রে পড়া রো‌ধে আমরা এই উ‌দ্যোগ‌টি গ্রহণ ক‌রে‌ছি। আমরা চেষ্টা কর‌ছি দা‌রিদ্র্যতার গ্রা‌সে যেন শিক্ষার্থীরা ঝ‌রে না যায় সে জন্য আমরা বিনাপা‌রিশ্র‌মি‌কে হত দ‌রিদ্র এসব শিক্ষার্থী‌দের শিক্ষা উপকরণ সহ শিক্ষা পা‌ঠে সা‌র্বিক সহ‌যো‌গিতা অব্যাহত রাখব এবং প্র‌য়োজনীয় সহ‌যোগিতা করব।

ব্য‌তিক্রমী শিক্ষা সহ‌যোগীতার এই উ‌দ্যো‌গের স‌ঙ্গে সম্পৃক্ত ক‌লেজ শিক্ষার্থী নাঈম ইসলাম জ‌ানায়, আমরা বা‌ড়ি বা‌ড়ি ঘু‌রে যে সকল শিক্ষার্থীর পড়া‌শোনা বন্ধ প্রায় ত‌া‌দের বিদ্যালয়মূখী কর‌তে এবং প্র‌য়োজনীয় সহ‌যো‌গিতা প্রদা‌নে আমরা এই কার্যক্রম‌টি হা‌তে নি‌য়ে‌ছি।

আ‌য়োজন‌টি‌ ঘি‌রে এলাকাবাসী ও অভিভাব‌কেরা উপ‌স্থিত ছি‌লেন।