• বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২১ জ্বিলকদ ১৪৪৫

নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালনে পুলিশ বদ্ধপরিকর: আইজিপি   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২৩  

বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, কেউ যদি আইনশৃংখলা অবনতি ঘটানোর চেষ্টা করে আমরা আমাদের সর্বাক্তক চেষ্টা-প্রচেষ্টা দিয়ে যে কোনো ধরণের নাশকতার প্রচেষ্টা মোকাবিলা করতে সক্ষম। বাংলাদেশ পুলিশ বাহিনীর যে সক্ষমতা রয়েছে আইনশৃংখলা পরিস্থিতির অবনতি কেউ যদি ঘটাতে চায় এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করব। 

রোববার (২৭ আগস্ট) বরিশার জেলা পুলিশ লাইন্স ড্রিল শেডে পুলিশ সদস্যদের সাথে সভা শেষে দুপুরে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

পুলিশের শীর্ষ এই কর্মকর্তা বলেন, আইনশৃংখলা রক্ষা করতে গিয়ে যদি কোনো সদস্য আক্রান্ত বা আহত হয় তার জন্য আমরা সর্বোচ্চ চিকিৎসা ব্যবস্থা করব। সাথে সাথে যারা আক্রমণকারী তাদের বিরুদ্ধেও আইনানুক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।.

তিনি বলেন,  বাংলাদেশ পুলিশ দীর্ঘদিন যাবত নির্বাচনকালীন দায়িত্ব পালন করে আসছে। এই দায়িত্ব পালনের জন্য পুলিশের অভিজ্ঞতা, প্রশিক্ষণ, লোকবল ও লজিস্ট্রিক রয়েছে এবং আইন সম্পর্কে আমাদের জানা আছে। আমাদের সীমাবদ্ধতা সম্পের্কেও আমাদের জানা আছে।  নির্বাচন কমিশনের অধীনে পুলিশ দায়িত্ব পালন করে এবং নির্বাচন কমিশন আমাদের যে দায়িত্ব অর্পণ করবে আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে তা পালন করতে বদ্ধপরিকর।

আইজিপি আরো বলেন, আমরা আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালন করছি। প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের প্রতি যে জিরো টলারেন্সের নীতি এই নীতিতে বাংলাদেশ পুলিশ বাহিনী দায়িত্ব পালন করছে এবং সেই দায়িত্ব পালনের মধ্য দিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, পাহাড়-পার্বত্য অঞ্চলে হোক কিংবা মৌলভি বাজার, যেখানেই মাথাচাড়া দেয়ার চেষ্টা করছে সেখানেই আমরা অভিযান পরিচালনা করছি এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। আমরা গোয়েন্দা তথ্য সংগ্রহ করছি এবং এর ভিত্তিতে আমরা সফল অভিযান পরিচালনা করে এই দেশকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদমুক্ত করার চেষ্টা অব্যাহত রাখছি।। 

মতবিনিময় সভায় বরিশাল রেঞ্জ ডিআইজি জামিল হাসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম, জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামসহ জেলা ও মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এছাড়াও সভায় বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, সিনিয়র সাংবাদিক ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান মুরাদ আহমেদ, দৈনিক পরিবর্তন পত্রিকার সম্পাদক কাজী মিরাজ মাহমুদসহ অনান্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।