• শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
পূর্বাচলে বঙ্গবন্ধু এক্সিবিশন সেন্টার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একই দিনে উদ্‌যাপিত হলো তিন ধর্মের উৎসব চীন থেকে এলো আরো ৫৫ লাখ সি‌নোফা‌র্মের টিকা শান্তিপূর্ণ বাংলাদেশে সম্প্রীতি বিনষ্টকারীদের ছাড় দেওয়া হবে না ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী যেই হোক ব্যবস্থা নেয়া হবে’

জননেত্রী শেখ হাসিনার সঙ্গে তুলনীয় নেতা এখন বিশ্বে নেই 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ অক্টোবর ২০২১  

শত প্রতিকূল পরিবেশ মোকাবিলা করে ও জীবনের মায়া ত‌্যাগ করে শেখ হাসিনা দেশের মানুষের জন‌্য নিজেকে যেভাবে উৎসর্গ করেছেন এবং পররাষ্ট্রে তার যে সফলতা; তাতে সমসাময়িক বর্তমান বিশ্বে তার সঙ্গে তুলনীয় নেতা আর নেই। শুধু এশিয়া নয় সারা পৃথিবীর এক প্রধান নেতার স্থান অর্জন করেছেন শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গত মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে এক বিশেষ ওয়েবিনারে বক্তারা এই মন্তব্য করেন। ‘গণতান্ত্রিক অভিযাত্রায় শেখ হাসিনা’ শীর্ষক এই ওয়েবিনারের আয়োজন করে দলের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি।

এতে অংশ নিয়ে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য পবিত্র সরকার বলেন, শত প্রতিকূল পরিস্থিতি পার হয়ে দলকে সংহত করে দেশকে এগিয়ে নিয়ে তিনি (শেখ হাসিনা) এশিয়া কেন সারা পৃথিবীর এক প্রধান নেতার স্থান অর্জন করেছেন। তার মধ‌্যে আমি যে আত্মবিশ্বাস দেখি, নিজের দেশ এবং পররাষ্ট্রে তার যে সাফল‌্য; তাতে তার সঙ্গে তুলনা করা যায় এমন অন‌্য কোনও নেতা আমাদের সামনে নেই।

তিনি বলেন, দেশ এগিয়ে যাওয়া দেখতে হলে দেখতে হবে দেশের স্বাক্ষরতার হার বেড়েছে কি না, দেশের অর্থনীতি বেড়েছে কি না; বিদ‌্যুৎ সংযোগ বেড়েছে কি না, লোকের জীবনের উন্নয়ন হয়েছে কি না। এই বিষয়টি গর্বের যে, বাংলা ভাষা পৃথিবীর মাতৃভাষার প্রতীক হয়ে উঠেছে। এজন‌্য শেখ হাসিনা তড়িৎ যে উদ‌্যোগ নিয়েছিলেন; এটা অসাধারণ।

শেখ হাসিনা বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি অনন‌্য উচ্চতায় নিয়ে গেছেন মন্তব‌্য করে পবিত্র সরকার বলেন, বিশ্ব ব‌্যাংকের রক্তচক্ষু উপেক্ষা করে পদ্মা সেতু করাসহ অন‌্যান‌্য সিদ্ধান্ত নেওয়া; এটা সাধারণ নেতার কাজ নয়। যেখানে আমেরিকা হাঁচি দিলে আমাদের কাশতে হয়, সেখানে শেখ হাসিনা পৃথিবীর মধ‌্যে দৃষ্টান্ত স্থাপন করেছেন স্বাধীনতা, আত্মমর্যাদাবোধ এবং সেই সঙ্গে দেশপ্রেমের। দেশের মর্যাদা এমন এক উচ্চতায় পৌঁছেছে যে বাংলাদেশ সমস্ত পৃথিবী সম্মান করে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, যে বাংলাদেশকে আমরা পঁচাত্তরের পর হারিয়ে ফেলেছিলাম সেই মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ তিনি (শেখ হাসিনা) ফিরিয়ে দিয়েছেন। আমাদের গণতন্ত্র ফিরিয়ে আনতে, উন্নয়নের যাত্রায় যুক্ত করতে তিনি নিরলস পরিশ্রম করেছেন। সন্তান পরিবারকে তিনি সেভাবে সময় দিতে পারেননি। সব সময় তিনি দেশের মানুষের জন‌্য উৎসর্গ করেছেন।

সভাপতির বক্তব‌্যে বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির চেয়ারম‌্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হক বলেন, শেখ হাসিনা শুধু বাংলাদেশের বর্তমানের নয়, তিনি দেশের ভবিষ‌্যত। তার হাতেই দেশ ও দেশের মানুষ নিরাপদ। তার বিকল্প কেউ নাই, তিনি মৃত‌্যুঞ্জয়ী।

ওয়েবিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান। সঞ্চালনায় ছিলেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।