• মঙ্গলবার   ২৮ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৫ ১৪২৯

  • || ২৭ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মাসেতু জাতীয় সম্পদ, বিরোধিতাকারীরা জাতির শত্রু: হাইকোর্ট নিজের ভাগ্য নয়, জনগণের ভাগ্য বদলই একমাত্র লক্ষ্য: প্রধানমন্ত্রী পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ যুক্তরাজ্যকে এক লাখ রোহিঙ্গা নিতে অনুরোধ বাংলাদেশের বিএনপির নেতিবাচক রাজনীতি পদ্মার গহীনে নিমজ্জিত: ওবায়দুল কাদের

যে আমলে বাড়বে ধন-সম্পদ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ জুন ২০২২  

জীবনে সবাই সফল হতে চায়। জীবনকে সুখময় করতে কত কিছুই না করে। কিন্তু ক’জনের জীবনে সফলতা আসে? বরং দেখা যায় সামান্য পরিশ্রমে কারো জীবন বদলে যায়। সফলতা আসে তার জীবনে।

কিন্তু কঠোর পরিশ্রমেও অনেকের অভাব দূর হয় না। সুখ-দুঃখ, সবই আল্লাহ তায়ালার পক্ষ থেকে। তিনিই দান করতে পারেন সফলতা। দূর করতে পারেন অভাব-অনটন। তাই আমাদের আল্লাহ ও তার প্রিয়নবী (সা.) এর বাতলানো কিছু আমল করতে হবে। আল্লাহ চাহে তো, এতে সঙ্কীর্ণতা কেটে যাবে। ফিরে আসবে সচ্ছলতা।

প্রিয়নবী (সা.) হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তায়ালার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে। ’ প্রতিদিন আল্লাহ তায়ালার এ গুণবাচক নামগুলোর জিকির আজকার ও আমলে রয়েছে আলাদা আলাদা ফজিলত ও উপকারিতা।

আল্লাহ তায়ালার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْوَاجِدُ) ‘আল-ওয়াজিদু’ একটি। নিরবে ও নির্জনে এ আমলটি করলে আল্লাহ তায়ালা ধণ-সম্পদ বৃদ্ধি করে দেন।

আল্লাহর গুণবাচক নাম (اَلْوَاجِدُ) ‘আল-ওয়াজিদু’

উচ্চারণ: ‘আল-ওয়াজিদু’
অর্থ: ‘এমন মুখাপেক্ষীহীন সত্তা, যিনি কারো কাছে কোনো কিছুর জন্য মুখাপেক্ষী নন’

যে ব্যক্তি খাবারের সময় প্রত্যেক লোকমায় আল্লাহ তায়ালার পবিত্র গুণবাচক নাম (اَلْوَاجِدُ) ‘আল-ওয়াজিদু’ পাঠ করবে, তা ঐ ব্যক্তির শরীরে নূর হয়ে যাবে।

যে ব্যক্তি নির্জনে একনিষ্ঠ মনে আল্লাহ তায়ালার পবিত্র গুণবাচক নাম (اَلْوَاجِدُ) ‘আল-ওয়াজিদু’ পাঠ করবে, সে ব্যক্তি ধনী বা সম্পদশালী হয়ে যাবে।

আল্লাহ তায়ালা মুসলিম উম্মাহর সব অসচ্ছল মানুষকে তার গুনবাচক নাম (اَلْوَاجِدُ) ‘আল-ওয়াজিদু’-এর ফজিলত লাভের তাওফিক দান করুন।