• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বাজারে আসছে আইফোন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২  

সেপ্টেম্বরের শুরুতেই আসছে আইফোন ১৪। সম্প্রতি অ্যাপেল বিভিন্ন গণমাধ্যমকে তাদের ফায়ার আউট ইভেন্টের জন্য আমন্ত্রণপত্র পাঠিয়েছে। ধারণা করা হচ্ছে, এই ইভেন্টে মার্কিন প্রতিষ্ঠানটি তাদের নতুন ফ্ল্যাগ-শিপ আইফোন ১৪ লঞ্চ করবে।

ব্লুমবার্গের এক প্রতিবেদনে জানানো হয়েছে, আগামী ৭ সেপ্টেম্বর অ্যাপেলের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে এই ফায়ার আউট ইভেন্ট। এতে আইফোন ১৪ সিরিজের পাশাপাশি আইওএস ১৬ ও ওয়াচওএস ৯ প্রকাশ করবে অ্যাপল। 

প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, ক্যালিফোর্নিয়ার কুপার্টিনোর অ্যাপেল পার্কে স্টিভ জবস থিয়েটারে অনুষ্ঠানটি হবে। ঐ সময়ে অ্যাপল নতুন আইপ্যাড ও অ্যাপেল ওয়াচও লঞ্চ করতে পারে।

এখন সবার আকর্ষণ আইফোন ১৪ সিরিজ নিয়ে। এই সিরিজের আইফোন ১৪ মিনি, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্স আসবে। যদিও এই বিষয়ে এখনো মুখ খোলেনি অ্যাপল। ধারণা করা হচ্ছে, আইফোন ১৪ সিরিজের সব ফোনেই এ১৬ বায়োনিক চিপ থাকতে পারে। ৪টি আইফোনের সঙ্গেই আসতে পারে আইওএস ১৬।

এরপরে বাজারে আসতে পারে ১০.২ ইঞ্চি ডিসপ্লের আইপ্যাড। সঙ্গে ১১.৯ ইঞ্চি ডিসপ্লের আইপ্যাড ও ১১ ইঞ্চি ডিসপ্লের নতুন আইপ্যাড প্রো লঞ্চ হতে পারে। সাধারণত প্রত্যেক বছরের সেপ্টেম্বর মাসেই নতুন আইফোন বাজারে আনে অ্যাপল। যদিও চলতি বছর আর্থিক মন্দার কারণে সেপ্টেম্বর ইভেন্ট থেকেই বিভিন্ন রকম ডিভাইস প্রকাশ্যে আনতে পারে অ্যাপল। যদিও ৭ সেপ্টেম্বরের লঞ্চ অনুষ্ঠান থেকে ঠিক কোন কোন ডিভাইস বাজারে আসবে সেই বিষয়ে স্পষ্ট কোনো তথ্য দেয়নি অ্যাপেল।