• বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৯

  • || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

`নিরবচ্ছিন্ন মোবাইল সেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর` 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২  

`নিরবচ্ছিন্ন মোবাইল সেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর'                 
মোবাইলের কলড্রপ বন্ধসহ নিরবচ্ছিন্ন মোবাইল সেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, গ্রাহকরা অর্থের বিনিময়ে যে সেবা গ্রহণ করেন তার পুরোটা পাওয়ার অধিকার তাদের আছে। অন্যদিকে কলড্রপের ক্ষতিপূরণ যাতে অপারেটরদেরকে দিতে না হয় সেজন্য অবশ্যই অবকাঠামোর যথাযথ উন্নয়ন নিশ্চিত করতে হবে। বিদ্যমান হাজার হাজার বিটিএস সাইটে ধারণ ক্ষমতার বেশি গ্রাহক বৃদ্ধির প্রবণতা বন্ধ করে অবকাঠামো উন্নয়নের মাধ্যমে সুস্থ‌ ব্যাবসায়িক প্রতিযোগিতায় মোবাইল অপারেটরসমূহকে এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী সোমবার ঢাকায় বিটিআরসি মিলনায়তনে মোবাইলে কলড্রপ, কলড্রপ সংক্রান্ত তথ্যাদি এবং গ্রাহককে টকটাইম ফেরত প্রদানের মাধ্যমে ক্ষতিপূরণ প্রদান বিষয়ে বিটিআরসি আয়োজিত সংবাদ সম্মেলনে ডিজিটাল প্লাটফর্মে সংযুক্ত থেকে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন।

তিনি বলেন, গ্রাহকের কলড্রপের ভোগান্তি টাকা ফেরত দিলেই ক্ষতিপূরণ হবে তা ঠিক নয় বরং যে সেবার জন্য গ্রাহক তার অর্থ পরিশোধ করছে অপারেটরসমূহ তা দিতে না পারার জন্য তাকে তার টাকা ফেরত দিচ্ছে। এটা গ্রাহকের অধিকার। বিষয়টি একটি মাইলফলক সিদ্ধান্ত। 

তিনি জনগণকে সন্তোষ্ট রাখার সুস্থ‌ প্রতিযোগিতার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। 

মোস্তাফা জব্বার বলেন, একাদেশ একরেট পদ্ধতিতে আমরা ব্রডব্যান্ড ইন্টারনেটের ডাটারেট নির্ধারণ করেছি মোবাইল ডাটা রেট নির্ধারণের লক্ষ্যে আমরা কাজ শুরু করেছি। তথ্য উপাত্ত বিশ্লেষণ করে আমরা ডাটা ড্রপের বিষয়টিও ক্ষতিপূরণের আওতায় আনবো। 

তিনি অপারেটরদের উদ্দেশ্যে বলেন, আপনারা অবকাঠামো উন্নত করলে ক্ষতিপূরণ দিতে হবে না। ক্ষতিপূরণ যাতে দিতে না হয় অবশ্যই আপনাদের সে বিষয়টি নিশ্চিত করতে হবে, সেবার গুণগতমান বাড়াতেই হবে। 

তিনি বলেন, কলড্রপের জন্য টাকা ফেরত চাই না, ভালো সেবা দিন। ক্ষতিপূরণ দিতে হবে না। মন্ত্রী কলড্রপ বন্ধে বিটিআরসি‘র নিরলস ভূমিকার জন্য  ধন্যবাদ জ্ঞাপন করেন।