• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

এটিএম বুথে কার্ড আটকে গেলে করণীয়

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

এখনকার সময় বেশিরভাগ মানুষ ব্যাংকে লাইনে দাঁড়িয়ে টাকা তোলতে চায় না। তাই কার্ড দিয়ে এটিএম বুথ থেকে খুব সহজে টাকা তুলেন। তবে এই কার্ড অনেকসময় আটকে যায়। কার্ড আটকে গেলে ভয় পাবেন না এবং অস্থির হবেন না। বরং মাথা ঠান্ডা রেখে নিচের কাজগুলো করুন। 

>>> প্রথমে ক্যানসেল বাটন প্রেস করে কিছুক্ষণ অপেক্ষা করুন। দেখুন আপনার লেনদেনটি বাতিল হয়েছে কিনা।

>>> বিভিন্ন কারণে এটিএম মেশিনে কার্ড আটকে যেতে পারে। তার মধ্যে অন্যতম হলো বারবার ভুল পিনকোড প্রবেশ করানো, এটিএম কার্ড বেরিয়ে আসার পরও সংগ্রহ না করা, বিদ্যুৎ চলে যাওয়া, মেশিনের যান্ত্রিক সমস্যা এবং ইন্টারনেট কানেকশন চলে যাওয়া।

>>> গুড রিটার্নস ওয়েবসাইটের এক প্রতিবেদনে উঠে এসেছে, এ ধরনের সমস্যায় কী করতে হবে। চলুন দেখে নেই।

>>> কার্ড আটকে গেলে ভয় পাবেন না এবং অস্থির হবেন না। বরং মাথা ঠান্ডা রেখে নিচের কাজগুলো করুন।

>>> এবার বুথে দায়িত্বরত গার্ডকে এটিএম কার্ড আটকে যাবার বিষয়টি জানান এবং তার কাছে থাকা রেজিস্ট্রি খাতায় ঘটনাটি লিপিবদ্ধ করুন।

>>> কোন ব্যাংকের কার্ড, কয়টার সময় ঘটনা ঘটেছে এবং কার্ড আটকানোর সম্ভাব্য কারণ উল্লেখ করুন।

>>> এবার আপনার ব্যাংকের কাস্টমার কেয়ারে ফোন দিন এবং অভিযোগ জানান। তারা আপনাকে পরবর্তী দিকনির্দেশনা দিবেন।

>>> যদি আপনার ব্যাংকের কাস্টমার কেয়ার না থাকে তাহলে ব্যাংকের নিকটস্থ শাখায় গিয়ে অভিযোগ দিন।

>>> আপনার কার্ডটি যে ব্যাংকের, বুথটি যদি একই ব্যাংকের হয় তাহলে দ্রুত কার্ড ফিরে পাবেন। তবে বুথটি যদি অন্য ব্যাংকের হয় তাহলে কার্ড ফিরে পেতে সময় লাগবে। সে ক্ষেত্রে চাইলে আটকে যাওয়া কার্ডটি বাতিল করে নতুন একটি কার্ড নিতে পারেন। নতুন কার্ড পেতে ব্যাংকভেদে সাত থেকে ১৫ দিন সময় লাগবে।