• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

কম দামে বিক্রি হচ্ছে ফ্ল্যাগশিপ আইফোন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৩  

চীনে কম দামে আইফোনের ফ্ল্যাগশিপ মডেল কেনার অফার দিচ্ছে খুচরা বিক্রেতারা। আইফোন ১৪ প্রো ক্রয়ে ১০ শতাংশের মতো ছাড় দেয়ার তথ্যও পাওয়া গেছে।

ইলেকট্রনিক পণ্য বিক্রেতা প্রতিষ্ঠান জেডি ডট কম ও সুনিং ৭ হাজার ১৯৯ ইউয়ান বা ১ হাজার ৬২ ডলার মূল্যে আইফোন ১৪ প্রো এর ব্যাসিক মডেল বিক্রি করছে। দুটি প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

মূলত করোনার সংক্রমণ পরবর্তী সময়ে বিশ্বে ইলেকট্রনিক ডিভাইসের চাহিদা কমতে শুরু করে। ২০২২ সালে ল্যাপটপ, কম্পিউটার থেকে শুরু করে স্মার্টফোন কেনার হারও কমতে শুরু করে। এ অবস্থা থেকে উত্তরণে চীনে থার্ড পার্টি রিটেইলার বা খুচরা বিক্রেতারা গ্রাহকদের বিভিন্ন অফার দিচ্ছে।

চীনে অ্যাপলের অফিশিয়াল ওয়েবসাইটে স্ট্যান্ডার্ড ডিভাইসের দামের তুলনায় ৮০০ ইউয়ান কম। অ্যাপল অনুমোদিত অন্যান্য খুচরা বিক্রেতারা আইফোন ১৪ প্রো ও প্রো ম্যাক্সেও একই ধরনের মূল্যছাড় দিচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত প্রচারণার বিষয় যাচাই করেছে রয়টার্স।

এ বিষয়ে যোগাযোগ করা হলে কুপারটিনোভিত্তিক প্রযুক্তি জায়ান্টটির পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। চাহিদা বা বিক্রি বাড়াতে অ্যাপল মাঝে মাঝে চীনের অংশীদার বিক্রেতাদের সেলফোন বিক্রিতে ডিসকাউন্ট বা ছাড়ের অনুমতি দিয়ে থাকে।

গ্রাহকদের জন্য লেখা এক নোটে জেফ্রিসের বিশ্লেষক এডিসর লি বলেন, সবচেয়ে বেশি বিক্রি হওয়া আইফোন ১৪ সিরিজের দাম কমানোর বিষয়টি চাহিদা বাড়ানোর জন্য ইতিবাচক নয়।