• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

হোয়াইটওয়াশের স্বাদ পেল ভারত 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২২  

দক্ষিণ আফ্রিকা সফরের স্মৃতি পারলে ভুলে যেতে চাইবে ভারত। টেস্ট সিরিজ হারের পর এবার ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার স্বাদ পেয়েছে লোকেশ রাহুলের দল। কোহলিকে নেতৃত্ব থেকে সরানোর পর বলা যায় হতাশা দিয়েই শুরু করল টিম ইন্ডিয়া।

প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচের মতো তৃতীয় ওয়ানডেতেও হেরেছে ভারত। রোববার কেপটাউনে শ্বাসরুদ্ধকর ম্যাচে মাত্র ৪ রানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। ২৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৮৩ রানে গুটিয়ে যায় ভারত।

শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৬ রান, হাতে ছিল ১ উইকেট। ক্রিজে ছিলেন যুবেন্দ্র চাহাল ও প্রসিদ্ধ কৃষ্ণা। ডোয়াইন প্রিটোরিয়াসের প্রথম বলে প্রসিদ্ধ সিঙ্গেল নেন। এরপর দ্বিতীয় বলে যুবেন্দ্র চাহাল আউট হয়ে গেলে ৪ রানে হার মানে ভারত।

বিরাট কোহলি এ ম্যাচে সর্বোচ্চ ৬৫ রান করেছেন। এছাড়া ৬১ রান করেন শিখর ধাওয়ান। দ্বীপক চাহারের ব্যাট থেকে আসে ৫৪ রান। দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিদি ও আন্দিলে ফেহলুকায়ো ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট শিকার করেন প্রিটোরিয়াস।

এর আগে টসে হেরে ব্যাট করে ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৮৭ রান করে প্রোটিয়ারা। আগের ম্যাচে সেঞ্চুরি বঞ্চিত হওয়া কুইন্টন ডি কক এই ম্যাচে সেঞ্চুরির দেখা পান। ১৩০ বলে ১২টি চার ও ২ ছক্কায় ১২৪ রান করেন তিনি। এর মধ্য দিয়ে ভারতের বিপক্ষে সবচেয়ে বেশি সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসেন ডি কক।

এ ছাড়া রাসি ভন দার ডুসেন ৫২ রান করেন। ভারতের পক্ষে প্রসিদ্ধ কৃষ্ণা ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন দীপক চাহার ও জাসপ্রিত বুমরাহ। ম্যাচ ও সিরিজসেরা হয়েছেন কুইন্টন ডি কক।