• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা রিয়ালের

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মে ২০২২  

প্রতিশোধ নেয়া হলো না লিভারপুলের। চার বছর আগে ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনালে হারের বদলা নিতে পারেনি ইংলিশ জায়ান্টরা। ইউরোপ সেরা দুই ক্লাবের হাড্ডাহাড্ডি লড়াইয়ে শিরোপা উঁচিয়ে ধরেছে রিয়াল মাদ্রিদ।

ফাইনাল ১-০ গোলে জিতে নিজেদের ১৪তম শিরোপা জয় করে রিয়াল। দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দেয় রিয়ালের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়রের গোল।
 
শনিবার রাতে দুই দলের সমর্থকরা আগেই ফাইনাল দেখার জন্য প্যারিসে পৌঁছালেও অনেকেই বিনা টিকিটে মাঠে প্রবেশের চেষ্টা করেন। তাদের সামলাতে বেগ পেতে হয় পুলিশকে। ফলে, রাত ১টার বদলে দেড়টায় শুরু হয় ফাইনাল। ম্যাচ শুরুর আগ কিউবান পপস্টার কামিলা কাবেও স্টেডিয়াম মাতান তার পরিবেশনা দিয়ে।

তবে, শুরুর আগের উত্তেজনার ছিটেফোঁটাও দেখা যায়নি ম্যাচে। শুরু থেকেই রক্ষণাত্মক খেলতে থাকে রিয়াল মাদ্রিদ। ম্যাচের প্রথম ৩৪ মিনিট কোনো আক্রমণ করেনি তারা। লিভারপুল বার দুয়েক চড়াও হলেও সালাহ-মানেরা গোলের দেখা পায়নি রিয়ালের বেলজিয়ান শটস্টপার থিবো কোঁর্তোয়ার অতিমানবীয় ৯টি সেভ-এর কারণে।

প্রথমার্ধের ৪৩ মিনিটে ফরাসি তারকা করিম বেনজেমা বল জালে জড়ালেও ভিডিও অ্যাসিস্টেন্টের সাহায্য নিয়ে রেফারি অফসাইডের কারণে গোল বাতিল করেন। দুই দলের প্রথমার্ধ শেষ হয় গোল ছাড়াই।

বিরতি থেকে ফিরে স্টেডিয়ামে উপস্থিত হাজার পঞ্চাশেক দর্শককে উত্তেজনার স্বাদ দেন ভিনিসিয়াস জুনিয়র। এ ব্রাজিলিয়ানের গোলেই ৫৯ মিনিট লিড নেয় রিয়াল মাদ্রিদ। এরপর লিভারপুল ম্যাচে ফিরতে চাইলেও সালাহ-মানেদের কোনো সুযোগই দেয়নি লস ব্লাঙ্কোসরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানেই ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার স্বাদ পায় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।