• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

অস্ট্রেলিয়া দ্বিতীয়বারের মত হোয়াইটওয়াশ করতে চায় শ্রীলংকাকে      

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জুন ২০২২  

শ্রীলংকার বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে টি-২০ সিরিজ জয়ের পাশাপাশি ২-০ ব্যবধানে এগিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এখন অজিদের লক্ষ্য তৃতীয় ও শেষ টি-২০ জিতে শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করা।

আজকে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে জিততে পারলেই দ্বিতীয়বারের মত শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করবে অজিরা। পাল্লেকেলেতে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০। টি-২০ ক্রিকেটে তিন ম্যাচের সিরিজে এর আগে মাত্র একবার শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করেছিলো অস্ট্রেলিয়া। ২০১৯ সালের অক্টোবরে নিজেদের মাঠে তিন ম্যাচের সিরিজে শ্রীলংকাকে প্রথম ও শেষবার হোয়াইটওয়াশ করেছিলো অজিরা। আরো একবার লংকানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্য অস্ট্রেলিয়ার।

এবার সিরিজের প্রথম ম্যাচে শ্রীলংকাকে উড়িয়ে দেয় অস্ট্রেলিয়া। কলম্বোতে বোলারদের নৈপুন্যে ১০ উইকেটের জয়ে সিরিজে শুভ সূচনা করে অজিরা। প্রথমে ব্যাট করে ১২৮ রানে শেষ হয় শ্রীলংকার ইনিংস। তবে এক পর্যায়ে ১১ দশমিক ৫ ওভার শেষে ১ উইকেটে ১০০ রান ছিলো শ্রীলংকার। কিন্তু ২৮ রানে শেষ ৯ উইকেট হারায় লংকানরা।

দ্বিতীয় ম্যাচেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেনি শ্রীলংকার ব্যাটাররা। ৯ উইকেটে ১২৪ রান করে তারা। তবে এ ম্যাচে লড়াই করেছে শ্রীলংকার বোলাররা। ১২৫ রানের টার্গেট স্পর্শ করতে ৭ উইকেট হারাতে হয় অজিদের। ৩ উইকেটে জয়ে সিরিজ নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

জয়ের ধারাবাহিকতা অব্যাহত রেখে শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করতে চান অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি বলেন, আমাদের প্রথম লক্ষ্য ছিলো, সিরিজ জয়। সেটি পূরণ হয়েছে। এবার আমাদের লক্ষ্য, শতভাগ জয় নিয়ে সিরিজ শেষ করা। শেষ ম্যাচ জয়ের জন্য মাঠেই নামবো আমরা।

অন্য দিকে সিরিজ হারলেও শেষটা জয় দিয়ে রাঙাতে চান শ্রীলংকার অধিনায়ক দাসুন শানাকা। তিনি বলেন, প্রথম দুই ম্যাচে ব্যাটারদের ব্যর্থতায় হারতে হয়েছে আমাদের। আশা করি, শেষ ম্যাচে নিজেদের মেলে ধরবে ব্যাটাররা। ব্যাটাররা বড় স্কোর করলে, সিরিজের শেষটা জয় দিয়ে করতে পারবো আমরা। এখন পর্যন্ত ২৪টি টি-২০তে মুখোমুখি হয়েছে শ্রীলংকা ও অস্ট্রেলিয়া। লংকানদের ৯টিতে, অস্ট্রেলিয়ার জয় ১৫টিতে।

শ্রীলংকা দল : দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দানুস্কা  গুনাতিলকা, কুসল মেন্ডিজ, চারিথ আশালঙ্কা, ভানুকা রাজাপক্ষে, নুয়ান্দু ফার্নান্দো, লাহিরু মাধুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা, কাসুন রাজিথা, নুয়ান তুসারা, মাথিশা পাথিরানা, রমেশ মেন্ডিজ, মহিশ থিকসানা, প্রবীন জয়াবিক্রমা ও লক্ষন সান্দাকান।

অস্ট্রেলিয়ার দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, অ্যাস্টন আগার, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, মিচেল মার্চ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার ও ম্যাথু ওয়েড।
কে/