• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

টি-২০তে পঞ্চপাণ্ডবহীন দল পেল বাংলাদেশ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২  

টি-২০তে পঞ্চপাণ্ডবহীন দল পেল বাংলাদেশ                         
অনেক নাটকীয়তা, জল্পনা-কল্পনার পর অবশেষে বাংলাদেশ জাতীয় টি-২০ ক্রিকেট দলের অধিনায়ক হলেন নুরুল হাসান সোহান। 

এরপরই আসন্ন জিম্বাবুয়ে সিরিজের দুই ফরম্যাটের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে ছুটি নেয়ায় রাখা হয়নি সাকিবকে ও বিশ্রামের জন্য টি-২০তে মুশফিক ও মাহমুদউল্লাহকে রাখা হয়নি। টি-২০তে এবারই দেশ পেল পঞ্চপাণ্ডবশূন্য এক দল।

গতকাল শুক্রবার রাজধানীর একটি হোটেলে দীর্ঘ বৈঠক শেষে ১৫ সদস্যের টি-২০ ও ১৬ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মাহমুদউল্লাহ রিয়াদের অফফর্ম আর নেতৃত্ব নিয়ে সমালোচনা হচ্ছিল অনেক দিন ধরেই। সামনে টি-২০বিশ্বকাপ। রিয়াদের নেতৃত্বে খেলতে গেলে দল কতটুকু ভালো করতে পারবে, সেই প্রশ্নটা উঠছিল বারবার।

তার সঙ্গে মুশফিকুর রহিমের টি-২০তে পারফরম্যান্স নিয়েও রয়েছে নানা সমালোচনা। বিশেষ করে গত বিশ্বকাপে অদূরদর্শী শট খেলে বারবার দলকে বিপদে ফেলা, টি-২০তে বিশের নিচে গড় কিংবা ১১৫ স্ট্রাইকরেট; কোনোকিছুই মুশফিকের পক্ষে নেই।

মাহমুদউল্লাহর সঙ্গে আসন্ন জিম্বাবুয়ে সফরের টি-২০ দল থেকে বাদ পড়েছেন মুশফিকও। যদিও বিসিবি বলছে ‘বিশ্রাম’। তবে কার্যত অফফর্মের কারণেই তারা দলে জায়গা হারিয়েছেন।

এদিকে সাকিব আল হাসান আসন্ন জিম্বাবুয়ে সফর থেকে বিশ্রাম নিয়েছেন আগেই। তামিম ইকবালও সম্প্রতি জানিয়ে দিয়েছেন, তিনি আর টি-২০ খেলবেন না। পঞ্চপাণ্ডবের সবচেয়ে সিনিয়র সদস্য মাশরাফি বিন মর্তুজা তো এই ফরম্যাট থেকে আনুষ্ঠানিক অবসরে গেছেন সেই ২০১৭ সালে।

যার অর্থ আসন্ন জিম্বাবুয়ে সফরে টি-২০তে থাকছেন না পঞ্চপাণ্ডবের একজনও। 

আর এর মধ্য দিয়েই নতুন যুগের সূচনা হচ্ছে টাইগারদের। বিশ্বকাপের আগমুহূর্তে এক ঝাঁক তরুণ দিয়ে নতুন করে দল সাজানো বাংলাদেশ ক্রিকেটের জন্য কতটা ইতিবাচক হবে, সেটা দেখার জন্য জাতীকে অপেক্ষাই করতে হচ্ছে।

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দল
মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন।