• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

আগস্টে আইসিসির সেরা রাজা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  

বাংলাদেশ ও ভারতের বিপক্ষে শতকসহ অভাবনীয় পারফর্ম করার পুরষ্কার পেয়েছেন জিম্বাবুয়ের সেরা ব্যাটার সিকান্দার রাজা। জিম্বাবুয়ের প্রথম খেলোয়াড় হিসেবে আইসিসি মেন’স প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কার জিতলেন তিনি। 

সোমবার এক বিজ্ঞপ্তিতে আগস্টের সেরা হিসেবে তাকে ঘোষণা করে আইসিসি। ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস ও মিচেল স্যান্টনারকে হারিয়ে এই অর্জনে নাম লিখান রাজা।

এই বছর দারুণ সময় কাটানো রাজা আগস্ট মাস স্মরণীয় করে রেখেছেন তিনটি সেঞ্চুরিতে। দুটি বাংলাদেশের বিপক্ষে এবং একটি ভারতের বিপক্ষে, তিনবারই দলের বিপদের মুহূর্তে হাল ধরেন। বাংলাদেশের বিপক্ষে জয় পেলেও ভারতের বিপক্ষে দলকে জয় উপহার দিতে পারেননি।

বাংলাদেশের বিপক্ষে ৩০৪ রান তাড়ায় প্রথম ওয়ানডেতে ৩ উইকেটে ৬২ রান ছিল জিম্বাবুয়ের। ইনোসেন্ট কাইয়াকে নিয়ে সেখান থেকে ১৯২ রানের জুটি গড়ে দলকে জেতান রাজা। বাংলাদেশের বিপক্ষে স্মরণীয় জয়ে ১০৯ বলে ১৩৫ রানে অপরাজিত ছিলেন তিনি। 

দ্বিতীয় ম্যাচে ২৯২ রান তাড়া করে জিম্বাবুয়ে ৪৯ রানে ৪ উইকেট হারায়। আবারও ত্রাতার ভূমিকায় রাজা, এবার তার সঙ্গী রেগিস চাকাভা। ১২৭ বলে ১১৭ রানে অপরাজিত ছিলেন রাজা এবং টানা দ্বিতীয় ম্যাচ জেতান। ওই ম্যাচে ১০ ওভার বল করে ৫৬ রান খরচায় নেন ৩ উইকেট।

ভারতের বিপক্ষে শেষ ওয়ানডেতে তো দলকে প্রায় জিতিয়েই ফেলেছিলেন রাজা। কিন্তু সমর্থন পাননি অন্য প্রান্ত থেকে। 

২৯০ রান তাড়া করতে নেমে তিনি খেলেন প্রায় শেষ ওভার পর্যন্ত। তার ৯৫ বলে ১১৫ রানের ইনিংস শেষ পর্যন্ত বিফলে যায়। ফলে ভারতের কাছে হোয়াইটওয়াশ হয় জিম্বাবুয়ে।