• শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
তারা বুদ্ধিজীবী না, বুদ্ধিপ্রতিবন্ধীজীবী- প্রধানমন্ত্রী বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার প্রশংসায় ইউরোপীয় ইউনিয়ন ঘূর্ণিঝড় ‘মানদৌস’ নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা উন্নয়ন বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করা হচ্ছে: নৌপ্রতিমন্ত্রী শামসুল আলমের প্রতি ভারতীয় হাই কমিশনারের শ্রদ্ধা

সবুজ গালিচায় বাংলাদেশের উড়ন্ত শুরু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ অক্টোবর ২০২২  

মাঠে গড়ালো নারী এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে উড়িয়ে নিজেদের এশিয়াকাপ মিশন শুরু করলো বাংলাদেশের মেয়েরা। রুমানা আহমেদের বোলিং আর শামিমার ব্যাটে ৯ উইকেটের উড়ন্ত জয় পেলে বাংলাদেশ। 

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে রুমানাদের বোলিং তোপে মাত্র ৮২ রানেই অলআউট হয় থাই মেয়েরা। জবাবে ব্যাট করতে নেমে ১১ ওভার ৪ বলে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

থাইল্যান্ডকে জবাব দিতে নামেন শামিমা সুলতানা ও ফারজানা হক।  শামিমা সুলতানা এলবিতে আউট হয়ে ঘরে ফেরার আগে খেলেন ৪৯ রানের এক অনবদ্য ইনিংস। এরপর ফারজানা হকের ২৬ ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ১০ রানের ইনিংসে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

প্রথম ওভারে বল করতে এসে মাত্র ২ রান দেন সালমা খাতুন।  ৫ম ওভারে এসে বাংলাদেশকে সাফল্য এনে দেন সানজিদা আক্তার মেঘলা। তার দুর্দান্ত ডেলেভারিতে নান্নাপাত কুনচারোনকি বোল্ড হন। 

এরপর গড়ে উঠে ৩৮ রানের জুটি। পানিথা মায়াকে শামীমার ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন মেঘলা। এই ব্যাটার ২২ বল খেলে করেন ২৬ রান। এরপর অন্য প্রান্তে ঢাল হয়ে দাঁড়িয়ে থাকা নাথানকান চান্থামকে ফেরান সালমা খাতুন। কোনো বাউন্ডারি না হাঁকিয়ে ৩৮ বলে ২০ রান করেন চান্থাম।

তার বিদায়ের পর অলআউট হতেও বেশি সময় লাগেনি থাইল্যান্ডের। বাংলাদেশের পক্ষে দুই উইকেট করে নেন নাহিদা, সানজিদা ও সোহেলী। ৩ ওভারে ১ মেডেনসহ ৯ রান দিয়ে তিন উইকেট পান রুমানা আহমেদ।