• শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
তারা বুদ্ধিজীবী না, বুদ্ধিপ্রতিবন্ধীজীবী- প্রধানমন্ত্রী বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার প্রশংসায় ইউরোপীয় ইউনিয়ন ঘূর্ণিঝড় ‘মানদৌস’ নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা উন্নয়ন বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করা হচ্ছে: নৌপ্রতিমন্ত্রী শামসুল আলমের প্রতি ভারতীয় হাই কমিশনারের শ্রদ্ধা

মায়ের অভিষেকে মেয়ের উচ্ছ্বাস

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

এশিয়া কাপ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয়েছে পাকিস্তানের নারী আম্পায়ার সালিমা ইমতিয়াজের। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের ২ নম্বর মাঠে ভারত ও শ্রীলংকা ম্যাচে প্রথম আন্তর্জাতিক অঙ্গনে নাম লেখান এ পাকিস্তানী নারী। 

মজার ব্যাপার এবারের এশিয়া কাপের পাকিস্তান দলে আছেন তারই মেয়ে কাইনাত ইমতিয়াজ। ৩০ বছর বয়সী এই পেসার পাকিস্তান নারী দলের হয়ে ১৫টি ওয়ানডে ও ২০টি টি-২০ খেলেছেন। আম্পায়ার হিসেবে নিজের মায়ের আন্তর্জাতিক অভিষেকে অভিনন্দন জানিয়েছেন কাইনাত।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘আমার মায়ের অর্জনে আমি কতটা গর্বিত, বলে বোঝাতে পারব না। অসাধারণ অনুপ্রেরণাময় ব্যক্তিত্ব। পাকিস্তানকে আম্পায়ার হিসেবে প্রতিনিধিত্ব করা ছিল তার সব সময়ের স্বপ্ন। আজ তার অপেক্ষা ফুরাল। আমরা দুজনই একসঙ্গে পাকিস্তানের প্রতিনিধিত্ব করব। আমি রোমাঞ্চিত।’

নারী এশিয়া কাপে এবার ম্যাচ পরিচালনার কাজটা করছেন নারীরাই। এশিয়া কাপে মোট ৯ জন নারী আম্পায়ার ম্যাচ পরিচালনা করবেন। তাদের মধ্যে ভারতের আম্পায়ার ব্রিন্দা গানশিয়াম রাথি ও গায়েত্রী ভেনুগোপানাল আছেন। পাকিস্তানের সালিমা ইমতিয়াজের সঙ্গে আছেন হুমায়রা ফারাহ। শ্রীলংকার প্রতিনিধিত্ব করছেন লিন্ডামুলাগে দেদুনু ভিন্দা উইজায়ানথি ডি সিলভা ও নিমালি দিনুশি পেরেরা।

এ ছাড়া সংযুক্ত আরব আমিরাতের নারী আম্পায়ার হেমাঙ্গি ইয়েরজাল, মালয়েশিয়ার নূর হিজরাহ আমাত সুজাঙ্গি ও কাতারের শিভানি মিশ্রা আছেন। এশিয়া কাপে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন শ্রীলংকার ভেনেসা রেচ ডি সিলভা ও ভারতের শারভা লক্ষ্মী গানডিকোটা।