• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৯ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

সর্বশেষ:
ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে মুসলিমদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই, আমরা সবাই বাঙালি: ধর্ম প্রতিমন্ত্রী আইএমএফের ঋণই প্রমাণ করে দেশের অর্থনীতির ভিত্তি মজবুত: অর্থমন্ত্রী করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনীতি ৩.৮% প্রসারিত হয়েছে শিক্ষা নিয়ে ব্যবসা করার মানসিকতা পরিহার করার আহ্বান রাষ্ট্রপতির

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন কান্তে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২  

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে চার মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন ফরাসি মিডফিল্ডার এন’গোলো কান্তে। চেলসির পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।  চোট এতটাই গুরুতর ছিল যে কান্তেকে অস্তোপচারের টেবিলে বসতে হচ্ছে। 

ফ্রান্সের বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশনে কান্তের অনুপস্থিতি কোচ দিদিয়ের দেশ্যমের জন্য নি:সন্দেহে অনেক বড় দু:সংবাদ।
৩১ বছর বয়সী কান্তে আগস্টে টটেনহ্যামের বিপক্ষে ম্যাচে চোট পাবার পর থেকে মাঠের বাইরে রয়েছেন।

চেলসির এক বিবৃতিতে বলা হয়েছে, এনগোলো কান্তেকে হ্যাম্পস্ট্রিং ইনজুরির কারণে অস্ত্রোপচার করাতে হবে। পুনর্বাসনের জন্য ক্লাবের মেডিকেল বিভাগের সাথে কান্তে বিষেশজ্ঞ চিকিৎসকের কাছে যান। সেখানেই সকলের পরামর্শ অনুযায়ী চোট থেকে সেড়ে উঠতে কান্তেকে অস্ত্রোপচারের পরামর্শ দেয়া হয়। সফল অস্ত্রোপচারের পর আশা করা হচ্ছে আগামী চার মাসের মধ্যে কান্তে মাঠে ফিরতে পারবেন।

চার বছর আগে রাশিয় বিশ্বকাপে ফ্রান্সের শিরোপা জয়ে কান্তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আন্তর্জাতিক পর্যায়ে দেশ্যমের দলে মধ্যমাঠে কান্তের নিয়মিত পার্টনার পল পগবাও ইনজুরিতে রয়েছেন। পগবারও কাতার বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা রয়েছে।

কান্তের এই ছিটকে যাওয়া চেলসির প্রিমিয়ার লিগ শিরোপা দৌঁড়ে ফিরে আসার লক্ষ্যেও একটি বড় বাঁধা হয়ে দেখা দিতে পারে। নতুন কোচ গ্রাহাম পটারের অধীনে সম্প্রতি চেলসি দারুন ছন্দে রয়েছে। 

২০২০-২১ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়ে চেলসিকে দারুনভাবে সহযোগিতা করেছিলেন কান্তে। কিন্তু গত প্রায় এক বছর ধরে বিভিন্ন ধরনের ইনজুরিতে সাবেক এই লিস্টার তারকা প্রায় সময়ই দলের বাইরে থাকায় তাকে ছাড়াই চেলসি এখন নিজেদের মানিয়ে নিতে চেষ্টা করছে। 

প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে থাকা আর্সেনালের থেকে আট পয়েন্ট পিছিয়ে চেলসি বর্তমানে চতুর্থ স্থানে রয়েছে। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ নিশ্চিত করতে হলে শেষ দুটি গ্রুপ ম্যাচ থেকে সর্বোচ্চ তিন পয়েন্ট অর্জন করলেই চলবে ব্লুজদের।