• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৯ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

সর্বশেষ:
ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে মুসলিমদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই, আমরা সবাই বাঙালি: ধর্ম প্রতিমন্ত্রী আইএমএফের ঋণই প্রমাণ করে দেশের অর্থনীতির ভিত্তি মজবুত: অর্থমন্ত্রী করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনীতি ৩.৮% প্রসারিত হয়েছে শিক্ষা নিয়ে ব্যবসা করার মানসিকতা পরিহার করার আহ্বান রাষ্ট্রপতির

বিশ্বকাপে বাংলাদেশের নতুন দুই প্রতিপক্ষ চূড়ান্ত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২  

বিশ্বকাপে বাংলাদেশের নতুন দুই প্রতিপক্ষ চূড়ান্ত                    
চলমান টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ আগেই নিশ্চিত ছিল বাংলাদেশের। চূড়ান্ত ছিল তিন প্রতিপক্ষও। তবে বাছাইপর্ব পেরিয়ে কোন দুই দল আসবে, তা ঠিক ছিল না। গতকাল (শুক্রবার) প্রথম পর্বের লড়াই শেষে নিশ্চিত হয়েছে নতুন দুই প্রতিপক্ষ।

রোমাঞ্চের নানা ধাপ পেরিয়ে বৃহস্পতিবার নাটকীয় জয় পেয়েছিল সংযুক্ত আরব আমিরাত। যার ফলে গতকাল ‘এ’ গ্রুপের রানার্সআপ হয়ে সুপার টুয়েলভে চলে আসে নেদারল্যান্ডস। নিশ্চিত হয় বাংলাদেশের দুই অজানা প্রতিপক্ষের একটি।

গতকাল শুক্রবার আয়ারল্যান্ড সুপার টুয়েলভ নিশ্চিতের পর সমীকরণ দাঁড়ায় এমন, জিম্বাবুয়ে বেশ কিছু বল হাতে রেখে জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন হবে। সেক্ষেত্রে বাংলাদেশের প্রতিপক্ষ হবে তারা। অন্যথায় আইরিশদের বিপক্ষে লড়তে হবে টাইগারদের।

জিম্বাবুয়ে-স্কটল্যান্ড লড়াইয়ে শেষ হাসি হেসেছে সিকান্দার রাজার দল। হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন। তাই এবারের আসরে বলা যায় পরিচিত প্রতিপক্ষকেই পাচ্ছে বাংলাদেশ। যেখানে জয়ের পাশাপাশি টাইগারদের লক্ষ্য থাকবে চলতি বছর জিম্বাবুয়ের কাছে সিরিজ হারের প্রতিশোধ নেয়া।

একনজরে বিশ্বকাপে বাংলাদেশের চূড়ান্ত ম্যাচ সূচি: 

তারিখ - প্রতিপক্ষ (ভেন্যু)

২৪ অক্টোবর: নেদারল্যান্ডস (হোবার্ট)
২৭ অক্টোবর: দক্ষিণ আফ্রিকা (সিডনি)
৩০ অক্টোবর: জিম্বাবুয়ে (ব্রিসবেন)
২ নভেম্বর: ভারত (অ্যাডিলেইড) 
৬ নভেম্বর: পাকিস্তান (অ্যাডিলেইড)