• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৯ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

সর্বশেষ:
ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে মুসলিমদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই, আমরা সবাই বাঙালি: ধর্ম প্রতিমন্ত্রী আইএমএফের ঋণই প্রমাণ করে দেশের অর্থনীতির ভিত্তি মজবুত: অর্থমন্ত্রী করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনীতি ৩.৮% প্রসারিত হয়েছে শিক্ষা নিয়ে ব্যবসা করার মানসিকতা পরিহার করার আহ্বান রাষ্ট্রপতির

চমক নিয়ে ভারত সিরিজের বাংলাদেশ টেস্ট দল ঘোষণা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২  

দীর্ঘ সাত বছর পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে ভারত। সিরিজে তিনটি ওয়ানডে ছাড়াও দুই ম্যাচের টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। টেস্ট সিরিজকে সামনে রেখে প্রথম ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত ১৭ সদস্যের স্কোয়াডে চমক বা নতুন মুখ হিসেবে এসেছেন উইকেটকিপার-ব্যাটার জাকির হাসান। 

ঘরোয়া ক্রিকেটে অনেকদিন ধরেই নিয়মিত পারফর্ম করে আসছিলেন জাকির। অবশেষে তার ফল পেলেন এই ব্যাটার। সর্বশেষ ভারত ‘এ’ দলের বিপক্ষেও কথা বলেছে তার ব্যাট। প্রথম চারদিনের ম্যাচে ১৭৩ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে ড্র এনে দিয়েছিলেন তিনি।

প্রথম শ্রেণীর ক্রিকেটেও জাকিরের ব্যাট বেশ চওড়া। এখন অবধি ৬৮টি প্রথম শ্রেণির ম্যাচে ১০৪ ইনিংসে ব্যাট করেছেন তিনি। তাতে ১৩ সেঞ্চুরি ও চার হাফ সেঞ্চুরিতে ৪ হাজার ৬৯ রান করেছেন জাকির।

প্রথম ম্যাচের দলে ইনজুরির কারণে নেই তামিম ইকবাল। যথারীতি অধিনায়ক হিসেবে থাকছেন সাকিব আল হাসান। আছেন মুমিনুল হক ও মাহমুদুল হাসান জয়ও। পেসার রেজাউর রহমান রাজাও নিজের জায়গা ধরে রেখেছেন।

১৭ সদস্যের টেস্ট স্কোয়াড: মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলি রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক বিজয়।