• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

শাস্তির মুখে এমিলিয়ানো মার্টিনেজ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

শাস্তির মুখে এমিলিয়ানো মার্টিনেজ                                  
বিশ্বকাপ জয়ের পর পরই গোল্ডেন গ্লাভস পুরষ্কার নিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি ও এমবাপের পুতুল নিয়ে উল্লাস করা বিশ্বকাপজয়ী তারকা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ এবার শাস্তির মুখে পড়তে যাচ্ছেন। 

এমন অদ্ভুত সব উদযাপনের পর মার্টিনেজের বিরুদ্ধে এবার নড়েচড়ে বসেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। আর্জেন্টাইন গোলরক্ষকের বিরুদ্ধে ফিফার কাছে অভিযোগ করেছে ফেডারেশনটি। সেই ঘটনায় পদক্ষেপও নিয়েছে ফিফা।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, ‘ফিফার নিয়মের ১১, ১২ ও ৪৪ নম্বর ধারা ভেঙেছেন মার্টিনেজ। তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে। কিন্তু যদি দোষ প্রমাণিত হয় তা হলে মার্টিনেজের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।’

বিশ্বকাপ জয়ের পর থেকেই এমবাপেকে বিদ্রুপ করে চলেছেন মার্টিনেজ। আর্জেন্টিনায় ফিরে বিজয় উৎসবের সময়ও মার্টিনেজের হাতে ছিল একটি পুতুল। পুতুলের মুখে এমবাপের মুখের ছবি কেটে বসিয়ে দিয়েছিলেন তিনি।

তার এই আচরণ অত্যন্ত অপমানজনক মনে হয়েছে ফ্রান্সের ফুটবল সংস্থার। প্রতিবাদ জানিয়ে আর্জেন্টিনার ফুটবল সংস্থার সভাপতি ক্লদিয়ো তাপিয়াকে চিঠি দেন ফ্রান্সের ফুটবল সংস্থার সভাপতি নোয়েল লে গ্রেত।

ফাইনালে জয়ের দিন সাজঘরে এমবাপের নাম করে কুৎসিত গানও গাইতে দেখা যায় তাকে।

শুধু মার্তিনেজ নন, ফিফার শাস্তির মুখে আর্জেন্টিনা দলই। শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে লিওনেল মেসিদের উপরও। শুরু হয়েছে তদন্ত। অভিযোগ প্রমাণিত হলে বড় শাস্তি হতে পারে তাদের।