• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

জসওয়াল ঝড়ে রাজস্থানের উড়ন্ত জয়

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ মে ২০২৩  

আরেকটি যশস্বী জসওয়ালময় রাতের সাক্ষী হলো আইপিএলের এবারের আসর। কলকাতার ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে বোলারদের ওপর রীতিমতো স্টিমরোলার চালালেন এই তরুণ ব্যাটার। মাত্র ১৩ বলে পঞ্চাশ স্পর্শ করে আইপিএল ইতিহাসে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছেন তিনি।

এদিন জসওয়াল ভেঙেছেন লোকেশ রাহুল ও প্যাট কামিন্সের আগের যৌথ দ্রুততম (১৪ বলে) ফিফটির রেকর্ড। তার রেকর্ডময় রাতে বৃহস্পতিবার ১৫০ রানের লক্ষ্য তাড়ায় ৪১ বল ও ৯ উইকেট হাতে রেখে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে জয় নিশ্চিত করেছে রাজস্থান রয়্যালস।

ঘরের মাঠে সাদামাটা পুঁজিতে ইনিংসের প্রথম ওভারটা নিজেই করতে আসেন কলকাতার অধিনায়ক নিতিশ রানা। তাকে প্রথম দুই বলে দুই ছক্কা মেরে স্বাগত জানান জয়সওয়াল। প্রথম ওভারে ওঠে ২৬ রান! সেই শুরু। এরপর জসওয়ালের ব্যাট চলেছে খোলা তরবারির মতো।

মাত্র তিন ওভারের মধ্যেই নিজের অর্ধশতরান পূরণ করেন যশস্বী। অন্যপ্রান্তে জস বাটলার শূন্য রানে রান আউট হলেও রাজস্থানের ব্যাটিংয়ে তার কোনো প্রভাব পড়েনি। সাঞ্জু স্যামসনকে নিয়ে ম্যাচ জেতান জসওয়াল।

শেষ দিকে শতরান করারও সুযোগ এসেছিল তরুণ এই ব্যাটারের সামনে। মাত্র ২ রানের জন্য তিন অঙ্কে পৌঁছতে পারেননি যশস্বী। ৪৭ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন তিনি। স্যামসন অপরাজিত থাকেন ২৯ বলে ৪৮ রানে। ৪১ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জিতে যায় রাজস্থান।

এর আগে টস জিতে কলকাতাকে প্রথমে ব্যাট করতে পাঠায় রাজস্থান। শুরুটা ভাল হয়নি কেকেআরের। আরও এক বার ব্যর্থ দলের ওপেনিং জুটি। ট্রেন্ট বোল্টের বলে জেসন রয় ও রহমানুল্লাহ গুরবাজ অল্প রানে আউট হন। বাউন্ডারিতে রয়ের দুরন্ত ক্যাচ ধরেন শিমরন হেটমায়ার। গুরবাজের ক্যাচ ধরেন সন্দীপ।

দুই ওপেনার আউট হওয়ার পরে ইনিংস ধরার চেষ্টা করেন নিতিশ রানা ও ভেঙ্কটেশ আইয়ার। কিন্তু রাজস্থানের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে হাত খুলে খেলতে পারছিলেন না কেকেআরের কেউই। ভেঙ্কটেশ বড় ইনিংস খেললেও নিতিশ ২২ রান করে আউট হয়ে যান।

মাঝের ওভারে রাজস্থানের হয়ে উইকেট নেন চাহাল। নিতিশকে আউট করার সঙ্গে সঙ্গে আইপিএলে সর্বাধিক উইকেটের মালিক হন তিনি। ভেঙে ফেলেন ডোয়াইন ব্রাভোর রেকর্ড। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রানে শেষ হয় কেকেআরের ইনিংস।

জয়সওয়ালের ১৩ বলে ফিফটি টি-২০ ক্রিকেট ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় দ্রুততম। এছাড়া সবচেয়ে দ্রুততম ১২ বলে ফিফটির রেকর্ড যৌথভাবে যুবরাজ সিং, ক্রিস গেইল ও হযরতউল্লাহ জাজাইয়ের।