• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সৌদি ক্লাবে যাচ্ছেন বেনজেমা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

ইউরোপের অধিকাংশ ঘরোয়া লিগের চলমান মৌসুম শেষপ্রান্তে রয়েছে। এরই মধ্যে তারকা খেলোয়াড়দের দলবদল নিয়ে নানা আলোচনা চলছে। এতদিন লিওনেল মেসি, নেইমার, সার্জিও বুসকেটসদের নিয়ে গণমাধ্যম ও সামাজিক মাধ্যম সরগরম ছিল। এবার সে তালিকায় যুক্ত হলেন রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা।

রিয়াল মাদ্রিদের হয়ে চলতি মৌসুমে লা লিগায় সর্বোচ্চ গোলদাতা বেনজেমা। মৌসুমের অনেকটা সময় ইনজুরির সঙ্গে লড়াই করলেও ১৭ গোল নিয়ে লা লিগার এই মৌসুমের দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক ৩৫ বছর বয়সী এই ফরাসিই। তবে বয়স ও ফিটনেস সবকিছু বিবেচনায় রিয়ালে তার ক্যারিয়ার নিয়ে ধোঁয়াশা বাড়ছে ধীরে ধীরে।

রিয়ালের সঙ্গে বেনজেমার বর্তমান চুক্তির মেয়াদ ফুরাচ্ছে চলতি মৌসুম শেষেই। তবে ক্লাবটির সঙ্গে আরো এক মৌসুমের জন্য চুক্তির বিষয়ে তার সম্মতির বিষয়টি এর আগে জানিয়েছে বিভিন্ন গণমাধ্যম। তবে সবশেষ খবর বলছে, মৌসুম শেষে বেনজেমা রিয়াল ছাড়লেও অবাক হওয়ার কিছু নেই।

সৌদি আরব থেকে বিশাল অঙ্কের প্রস্তাব এসেছে গত বছরের ব্যালন ডি'অর জয়ী তারকার কাছে। এই প্রস্তাবে রাজি হলে আগামী দুই মৌসুমের জন্য সৌদি আরবে খেলার পাশাপাশি সৌদি আরবের ২০৩০ বিশ্বকাপের আয়োজক হওয়ার স্বপ্নের সারথি হবেন বেনজেমা।

মাদ্রিদভিত্তিক সংবাদমাধ্যম এএস জানিয়েছে, সৌদি আরবের একটি ক্লাব রিয়াল মাদ্রিদের এই ফরাসি তারকাকে দুই বছরের জন্য ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে। বাংলাদেশি টাকায় যা ৪ হাজার ৬০৬ কোটি ৮০ লাখ টাকারও বেশি। যা বার্ষিক হিসেবে রিয়াল মাদ্রিদে তার সাবেক সতীর্থ রোনালদোর চুক্তির প্রায় সমান অর্থ। 

আল নাসরে রোনালদো বেতন হিসেবে বার্ষিক ২০০ মিলিয়ন ইউরো পাচ্ছেন। যা ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিকের রেকর্ড।

বেনজেমাকে দলে ভেড়ানোর এই প্রস্তাবের অন্যতম লক্ষ্য ২০৩০ বিশ্বকাপের আয়োজক হওয়ার যে স্বপ্ন সৌদি আরব দেখছে, লিওনেল মেসির সঙ্গে বেনজেমাকেও তার অ্যাম্বাসেডর হিসেবে কাজে লাগানো। 

আগামী মাসেই ফিফা বিশ্বকাপের শতবর্ষ পূর্তির আসরের জন্য আনুষ্ঠানিক বিড উত্থাপন করবে মধ্যপ্রাচ্যের দেশটি। এরপর সদস্যদের ভোটাভুটির মাধ্যমে ২০২৪ এর সেপ্টেম্বরে নির্ধারণ করা হবে ২০৩০ ফিফা বিশ্বকাপের আয়োজক দেশ। এরই মধ্যে বিশ্বকাপের আয়োজক হওয়ার দৌড়ে সামিল ইউরোপ থেকে সামিল হয়েছে স্পেন-পর্তুগাল-ইউক্রেন। তাদের সঙ্গী হিসেবে আছে আরেক আরব দেশ মরক্কোও।

তবে বেনজেমা এই প্রস্তাবে রাজি হয়ে রিয়াল মাদ্রিদ ছাড়বেন কিনা তা এখনও অনিশ্চিত। ক্লাবটির সঙ্গে নতুন করে আরো এক বছরের চুক্তি করে থেকে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। তবে সৌদি থেকে আসা বিশাল অর্থের প্রস্তাবে রাজি হলে লা লিগায় রিয়ালের শেষ ম্যাচটিই অলহোয়াইট জার্সিতে ক্লাবটির দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার শেষ ম্যাচ হতে যাচ্ছে।