• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৪ ঘণ্টায় র‍্যাবের অভিযানে গ্রেফতার ২৯০। মেট্রোরেল স্টেশনে হামলা: ছয়জন রিমান্ডে।

ভারতকে হারাল বাংলাদেশ   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩  

শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে এশিয়া কাপে নিজেদের এবারের মিশন শেষ করলো বাংলাদেশ৷ সেই সাথে সাকিব আল হাসানের দল পেয়েছে প্রায় এক যুগ পর এশিয়া কাপে ভারকে হারানোর স্বাদ৷ কলম্বোয় রোহিত শর্মার দলকে ছয় রানে হারানোর আগে এশিয়া কাপের মঞ্চে ভারত হারানো সবশেষ আসর ছিলো ২০১২ সালের এশিয়া কাপ।

টস জিতে সাকিব আল হাসানের ৮০(৮৫), তাওহীদ হৃদয়ের ৫৪(৮১), নাসুম আহমেদের ৪৪(৪৫) এবং শেখ মাহেদী হাসানের ২৯(২৩) তে ভর করে বাংলাদেশ করে নির্ধারিত ৫০ ওভারে ২৬৫/৮ রান।

জবাবে শুরুতেই রোহিত শর্মা এবং তিলক ভার্মার উইকেটে হারানোর পর ভারতকে ম্যাচে ফেরান লোকেশ রাহুল এবং গিল। প্রাথমিক বিপর্যয়ের পর দুজনে গড়েন ৫৭ রানের জুটি। ব্যক্তিগত ১৯(৩৯) রানে রাহুলকে ফেরান মাহেদী হাসান। ৯৪ রানে ব্যক্তিগত ৫ রানে ফেরেন ঈশান কিষান৷ মেহেদী হাসান মিরাজের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে করেন পাঁচ রান। এরপর সুরিয়াকুমার যাদবের সাথে ৪৫ রানের জুটি গড়েন গিল।

সবার আশা যাওয়া দেখতে দেখতে ফিফটি তুলে নেন গিল। ৬১ বলে অর্ধশতক তুলে নেওয়া এই ওপেনার ওয়ানডে ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি তুলে নেন ১১৭ বলে। আউট হন ১৩৩ বলে ১২১ রানের ঝলমলে এক ইনিংস খেলে। গিলের আউটের পর দলের হাল ধরেন অক্ষর প্যাটেল। দলকে জয়ের আশা দেখানো এই বোলিং অলরাউন্ডার করেন ৩৪ বলে ৪২ রান। তবে শেষ পর্যন্ত তিনিও ম্যাচশেষ করে আসতে পারেননি। শেষ ওভারে ভারতের জয়ের জন্য দরকার ছিলো ১২ রান আর বাংলাদেশের দরকার ছিলো এক উইকেট। ভারত তুলতে পারে ৫ রান। রানআউট হন মোহাম্মদ শামি। শেষ হাসি বাংলাদেশের৷

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান। দুটি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব এবং শেখ মাহেদী হাসান।