• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

জামালের গোলে বড় জয় পেল সোল দে মায়ো

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

জাতীয় দলের জার্সিতে দায়িত্ব পালন শেষ করে আবারো আর্জেন্টিনায় উড়ে গেছেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। সেখানে সোল দে মায়োর হয়ে আবারো গোলের দেখা পেয়েছেন তিনি। তাতে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাবটি।

আগের ম্যাচের মত এই ম্যাচেও অধিনায়কের আর্মব্যান্ড বাংলাদেশি জামালের বাহুতে। বোঝাই যাচ্ছিল, আর্জেন্টাইন ম্যানেজমেন্টের মনে ধরেছে এই মিডফিল্ডারকে। নিজের স্বভাবসুলভ সেন্ট্রাল মিডেই খেলেছেন। গোলও পেয়েছেন স্পটকিক থেকে। জামালের দ্বিতীয় গোলের দিনে সানসিনেনাকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে সোল দে মায়ো। 

এদিন ম্যাচের মাত্র তিন মিনিটেই গোল হজম করে বসে স্বাগতিক সোল দে মায়ো। দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাকে ওয়ান টু ওয়ান পজিশনে বল পান সানসিনেনা স্ট্রাইকার ডেভিড ভেলিজ। মাটি কামড়ানো শটে দলকে এগিয়ে দেন তিনি। 

গোল হজমের পরেই খোলস ভেঙে আসতে থাকে জামাল ভূঁইয়ারা। লংবলে আক্রমণে শাণিয়েছে তারা। তাতে অবশ্য সুফলও মিলেছে। প্রতিপক্ষ ডিবক্সে নিজেদের বোঝাপড়ায় দলকে সমতায় আনেন কুচিচ মাতিয়াস। 

সমতায় আসার ৯ মিনিটের মাথায় আবার সোল দে মায়োর গোল। এবার স্কোরার জামাল ভূঁইয়া। স্পটকিকে গোলরক্ষককে বোকা বানিয়ে দলকে এগিয়ে দেন তিনি। আর বিরতির ঠিক আগে জোনাথন রিভেরোর ফ্রিকিক থেকে গোল করেন সান্তিয়াগো লোপেজ। ৩-১ গোলের লিডে টানেলে ফেরে দুই দল।

প্রথমার্ধে যেখানে শেষ করেছিল সেখান থেকেই দ্বিতীয়ার্ধ শুরু করে সোল দে মায়ো। সানসিনেনা একাধিকবার আক্রমণ করলেও ম্যাচের নিয়ন্ত্রণ ছিল জামালদের কাছেই। ম্যাচের ৫৩ মিনিটে সেই আক্রমণাত্মক খেলারই সুফল পায় তারা। ডিবক্সের বাইরে থেকে রিভেরোর দুর্দান্ত ফ্রিকিক খুঁজে নেয় জালের ঠিকানা। ৪-১ গোলের লিড পেয়ে যায় সোল দে মায়ো।

ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি পায় সেনসিনেনা। তাতে গোল করে ব্যবধান কমিয়েছেন ইরিয়ার্তে। এই ম্যাচ শেষে ২৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল সোল দে মায়ো। তারা আছে তালিকায় ৬ নাম্বার স্থানে। আর এক ম্যাচ বেশি খেলে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নাম্বারে আছে সেনসিনেনা।