• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

আদালত চত্ত্বরে দুই পক্ষের আইনজীবীর ওপর হামলার ঘটনায় থানায় মামলা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

নীলফামারীতে আদালত চত্ত্বরে রবিবার(২০ জানুয়ারি/২০২০) বিকালে একটি মামলার বিবাদি পক্ষের হয়ে বাদি পক্ষের আইনজীবীর ওপর হামলার ঘটনায় রাতে থানায় মামলা দায়ের করেছেন আহত আইনজীবী আজাহারুল ইসলাম।


আইনজীবী আজাহারুল ইসলাম জানান, পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ফারহানা আক্তার তার স্বামী নীলফামারীর ডিমলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা সরোয়ার আলমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি মামলা দায়ের করেন। বাদি পক্ষের হয়ে মামলাটি পরিচালনা করছেন তিনি (আজাহারুল ইসলাম)। 


তিনি বলেন, গতকাল রবিবার মামলাটির ধার্য তারিখ ছিল। মামলা চলাকালে আমি আদালতে ছিলাম। এসময় আদালত চত্ত¡রে বিবাদী ডা. সরোয়ার আলমের পক্ষ নিয়ে এক ব্যক্তি আমার সহকারী আইনজীবী ও আইনজীবী সহকারীকে হুমকী প্রদান করেন। পরিচয় জানতে চাইলে পুলিশের এসআই রমজান আলীর নামের কথা উল্লেখ করেন। পরে নিশ্চিত হওয়া যায় নিরঞ্জন রায় জলঢাকা উপজেলার রথের বাজার কমিউনিটি ক্লিনিকের হেলথ প্রোপাইটর। আমার সহকারী আইনজীরা ভুয়া তার পরিচয় প্রদানের বিষয়ে প্রতিবাদ জানালে নিরঞ্জন চড়াও হয়ে আইনজীদের ওপর হামলা চলায়। ওই হামলায় আমিসহ আইনজীবী আকবর আলী, শিক্ষানবিশ আইনজীবী শাহজাহান, আবুবক্কর সিদ্দিক ও সেখানে উপস্থিত অটোবাইক চালক খয়বর আহত হয়। এঘটনায় ওই রাতে চার জনকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করেছি। 


আইনজীবী আকবর আলী বলেন,ওই ব্যক্তি পুলিশের ভুয়া পরিচয়ে আদালত চত্ত¡রে এসে মামলাটির বিবাদি পক্ষের হয়ে আইনজীবীকে তুলে নিয়ে যাওয়ার হুমকী প্রদান করেন। এসময় আইনজীবী সহকারীসহ শিক্ষানবিশ আইনজীবীরা ভীত হয়। পরে প্রকৃত পরিচয় জানতে পেরে প্রতিবাদ জানাতে গেলে চড়াও হয়ে আমাদের ওপর হামলা চালায় রিঞ্জন।
কমিউনিটি হেলথ প্রোপাইটর নিরঞ্জন অভিযোগ অস্বীকার করে বলেন,আমি স্বাস্থ্য বিভাগে চাকুরী করি। স্যারের (ডা. সরোয়ার) সঙ্গে পরিচয় থাকায় তাঁর মামলার কারণে সেখানে আমি এসেছিলাম। তারা (আইনজীরা) অর্তকিত হামলা চালিয়ে আমাকে আহত করেছেন।


এবিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অক্ষয় কুমার রায় বলেন, বিষয়টির ব্যাপারে আমি অবহিত হয়েছি। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।
নীলফামারী সদর থানার ওসি মমিনুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। #