• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ইবিতে সঞ্জীবনীর ব্যাচ ডে উদযাপন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

নানা আয়োজনের মধ্যে দিয়ে ব্যাচ ডে উদযাপান করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ে ভর্তির একটি বছর পার হওয়ায় বুধবার আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে দিনটি উদযাপন করেছে বিশ্ববিদ্যালয়ের ‘সঞ্জীবনী- ৩৩তম ব্যাচ’।

ব্যাচ ডে উপলক্ষে সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সম্মিলিত হতে থাকেন ক্যাম্পাসের আড্ডার প্রাণকেন্দ্র ডায়না চত্বরে। এরপর সেখান থেকে বের হয় আনন্দ র‌্যালি। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাংলামঞ্চে গিয়ে সমাবেত হয়।

র‌্যালি শেষে সকাল বেলা ১২টার দিকে বাংলামঞ্চে ‘সঞ্জীবনী- ৩৩তম ব্যাচ’এর অভিষেক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর দুপুরে প্রীতিভোজ শেষে ‘সঞ্জীবনী’ ৩৩তম ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে ফ্লাশমব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ছাত্র উপদেষ্ট অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন।

সঞ্জীবনী ৩৩তম ব্যাচের আইন বিভাগের শিক্ষার্থী ইজাজ মাহমুদ অনিক ও লোক প্রশাসন বিভাগের ফারাহ শারমিন বিন্দু আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

সঞ্জীবনী ৩৩তম ব্যাচের শিক্ষার্থী কামাল হোসেন বলেন, আজকের এই অভিষেক অনুষ্ঠান ও সঞ্জীবনী ৩৩তম ব্যাচের অংশ হতে পেরে নিজেকে গর্বিত মনে হচ্ছে। আমাদের এই ব্যাচ ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় তথা দেশের অগ্রগতিতে অগ্রনী ভূমিকা রাখবে বলে আশা করি।