• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

উন্নয়ন ও অগ্রগতি এখন আর স্বপ্ন নয়

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

 সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ভাগ্য পরিবর্তন করতে বিশ্বের দরবারে এখন বাংলাদেশের ভাবমূর্তি উঁচু হয়েছে। উন্নয়ন ও অগ্রগতি এখন স্বপ্ন নয় বাস্তব।

রোববার হুইপ প্রায় চার কোটি টাকা ব্যয়ে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর নবনির্মিত রেস্ট হাউস ও সদর দফতর ভবনের উদ্বোধনীতে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, পাকিস্তানের কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশে প্রত্যাবর্তন ছিল বাংলাদেশ জন্মের ইতিহাসের আরেক আশীর্বাদ ও বিজয়ের পূর্ণতা। বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ হতো না। স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদা অর্জন করতে পারতাম না।

তিনি বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে বিদ্যুৎ, ক্রীড়া, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থাসহ সব ক্ষেত্রে উন্নয়নে বাধাগ্রস্ত হতো। তিনি প্রধানমন্ত্রী হয়েছেন বলেই দেশ আজ উন্নয়নের মহাসড়কে। উন্নত দেশের কাতারে পৌঁছে যাচ্ছে জাতির পিতার স্বপ্ন।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম হরেন্দ্র নাথ বর্মনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, দিনাজপুরের অ্যাডিশনাল এসপি (সদর সার্কেল) সুজন সরকার, সদরের উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোৎস্না, নির্বাহী প্রকৌশলী আমজাদ হোসেন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ প্রমুখ।