• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

এবার রাঙ্গাঁর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করেছে ঐক্য লীগ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেন সম্পর্কে কটূক্তি করে সমালোচনার মুখে থাকা জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করেছে সড়ক পরিবহন মালিক সমিতি ঐক্য লীগ।

শনিবার রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে ঐক্য লীগের সদস্য সচিব ইসমাইল হোসেন বাচ্চু অভিযোগ করেন, গাড়ি প্রতি সরকার নির্ধারিত পরিবহন শ্রমিক ইউনিয়নের দৈনিক চাঁদা ৩০ টাকা। মালিক সমিতির চাঁদা ৪০ টাকা। কিন্তু মসিউর রহমান রাঙ্গাঁ সড়ক পরিবহন সমিতির দায়িত্ব নেওয়ার পর মালিকদের চাঁদার পরিমাণ দাঁড়িয়েছে এক হাজার ৪০০ থেকে এক হাজার ৮০০ টাকা।

জাপা মাহসচিব মসিউর রহমান রাঙ্গাঁ পরিবহন মালিকদের সংগঠন সড়ক পরিবহন সমিতির সভাপতি। খন্দকার এনায়েত উল্যাহ সমিতির মহাসচিব। পরিবহন রাজনীতিতে ইসমাইল হোসেন বাচ্চু তাদের বিরোধী হিসেবে পরিচিতি। তার নেতৃত্বে গঠিত সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য লীগ গত ৬ অক্টোবর সংবাদ সম্মেলন করে অভিযোগ তুলে, খন্দকার এনায়েত ও তার অনুসারীরা প্রতিদিন ঢাকার পরিবহন থেকে এক কোটি ৬৫ লাখ টাকা চাঁদা আদায় করে।

তবে এ অভিযোগ নাকচ করে খন্দকার এনায়েতের দাবি, ইসমাইল হোসেন বাচ্চু নিজেই চাঁদাবাজ, চাঁদাবাজির মামলার আসামি। পরিবহন মালিক ও শ্রমিক হত্যায় জড়িত তিনি।

শনিবারের সংবাদ সম্মেলনে বাচ্চু বলেন, খন্দকার এনায়েতের বিরুদ্ধে চাঁদাবাজির তথ্য দেওয়ার পর তার বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা করার হুমকি দেওয়া হচ্ছে। তার নামে ৫টি মামলা করেছে খন্দকার এনায়েতের অনুসারীরা। কুমিল্লার চৌদ্দগ্রামে একটি সাজানো খুনের মামলায় ফাঁসিয়ে হেয় প্রতিপন্ন করা হচ্ছে।

সম্প্রতি একটি বক্তব্যে রাঙ্গাঁ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেন। যদিও তিনি সংসদে ক্ষমা চেয়ে এ বক্তব্য প্রত্যাহার করেছেন। বাচ্চু বলেছেন, বঙ্গবন্ধুকে কটুক্তি করে রাঙ্গাঁ যে ধৃষ্টতা দেখিয়েছেন, তা ক্ষমার অযোগ্য। তাকে সংসদ থেকে বহিস্কার করতে হবে। পরিবহন সমিতির শীর্ষ নেতার পদ থেকেও বহিস্কার করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঐক্য লীগের আহ্বায়ক এস.এম শাহ আলম, শ্রমিক নেতা ফজলুর রহমান, মো. হোসেন, নাসির উদ্দিন, শেখ নজরুল ইসলাম প্রমুখ।