• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

করোনা: নীলফামারীতে নেমেছে সেনাবাহিনী: চলছে টহল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

প্রাণঘাতী নোভেল করোনা ভাইরাস মোকাবিলায় মোকাবিলায় নীলফামারী জেলা প্রশাসনকে সহায়তা দিতে কাজ করবে সেনাবাহিনী। বুধবার থেকে পুরোদমে তারা জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবে। 

মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সঙ্গে সেনাবাহিনীর সমন্বয় বৈঠক শেষে এ তথ্য জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম। 

তিনি জানান,  বুধবার ভোর থেকে নীলফামারী জেলার ৬ উপজেলায় সেনাবাহিনীর টহল শুরু করবে। কোথাও যেন জনসমাগম না হয় সে বিষয়ে তারা নজরদারি করবেন। মানুষকে বোঝাবেন। এছাড়া করোনা পরিস্থিতি কাজে লাগিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেন কেউ বাড়াতে না পারেন সেটি তারা নিশ্চিত করবেন।

তিনি আরো জানান, মঙ্গলবার সেনাবাহিনীর সদস্যরা জেলা এবং উপজেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করে তাদের করণীয় ঠিক করেছেন। স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করেই তারা সেনা সদস্যরা দায়িত্ব পালন করবেন। এছাড়াও রংপুর বিভাগের ৮টি জেলায় তিনটি ভাগে কাজ করবে সেনাবাহিনী। 

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, সভায় তারা কীভাবে এবং কি কি কাজ করবেন, তা নির্ধারণ করেছেন। তারা বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে কাজ করবেন। এছাড়া জনসমাগম এড়িয়ে চলা, জনসমাবেশ তৈরি না করাতেও কাজ করবেন। একইসঙ্গে প্রশাসনের আইসোলেশন সেন্টার, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পরিদর্শন, এমনকি প্রশাসনের সফলতা ও দুর্বলতাও পর্যবেক্ষণ করবে সেনাবাহিনী। এছাড়া করোনা পরিস্থিতির অবনতি হলে কীভাবে কাজ করা হবে, তা-ও নির্ধারণ করবে সেনাবাহিনী। 

সমন্বয় সভায় নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম), সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন, চার পৌরসভা মেয়র, ছয় উপজেলার চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা, ছয় থানার অফিসার ইনচার্জ (ওসি), ৬০টি ইউনিয়নের চেয়ারম্যান সহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।