• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

করোনা সরকারের ষড়যন্ত্র বলে, বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি নেতা দুলু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

করোনাভাইরাস নিয়ে সরকারি কর্মকাণ্ডকে ষড়যন্ত্র হিসেবে দেখছেন বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু। বগুড়ায় জাতীয় সংসদের উপ নির্বাচনের প্রচারে গিয়ে তার মত করে এর এক ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

রোববার বগুড়ার সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের মধ্যদিঘলকান্দি গ্রামের নির্বাচনী পথসভায় বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক দুলু বলেন, দেশে করোনাভাইরাস রোগী নেই।

সরকার ‘আতঙ্ক ছড়িয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এদেশ সফরে আসতে দেয়নি’ দাবি করে তিনি বলেন, মোদি ভারতে মুসলমানদের উপর হত্যা নির্যাতন চালাচ্ছে। এর ফলে মুসলমানদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সেই ক্ষোভ নিরসনে মানুষের দৃষ্টি অন্যদিকে নিতে করোনাভাইরাস আতঙ্ক ছড়ানো হয়েছে।

করোনাভাইরাস নিয়ে সরকারি পদক্ষেপের পেছনে এ নির্বাচনের কারণও দেখছেন তিনি।

তিনি বলেন, মূলত ভোটাররা যেন ভোট কেন্দ্রে না যায় সেজন্য তাদের মাঝে ভীতি সৃষ্টি করে নৌকার প্রার্থী জিতিয়ে আনতে সরকার নীল নকশা করছে।

অন্যদিকে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য সোনাতলার বালুরপাড়াসহ উপজেলার বিভিন্ন এলাকায় নৌকা মার্কার ভোট চেয়ে গণসংযোগ ও উঠান বৈঠক করেন।

রুহুল কুদ্দুস দুলুর ওই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার রায় বলেন, “নির্বাচন করোনাভাইরাসের কারণে বন্ধ হবে কি হবে না সেটা নির্বাচন কমিশনের বিষয়। এটা আওয়ামী লীগ কিংবা শেখ হাসিনার বিষয় নয়। নির্বাচনে পরাজয়ের ভয়ে তারা করোনাভাইরাসকে ইস্যু হিসেবে ব্যবহার করার চেষ্টা করছে।”

এদিকে, বিএনপি নেতা দুলুর এই বক্তব্য যে কতটা হাস্যকর, সেটা সারাবিশ্বের করোনাভাইরাস পরিস্থিতির দিকে তাকালে খুব সহজেই অনুমান করা যায়। রাজনৈতিক বিশ্লেষক এবং ভাইরাস মোকাবেলায় দায়িত্বপ্রাপ্তরা বলছেন, বিএনপি নেতার ধরনের দায়িত্বজ্ঞানহীন মন্তব্য এবং বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা, দেশে ভয়াবহ অমঙ্গল ডেকে আনতে পারে‌। দেশের আপামর জনসাধারণকে সচেতন থাকার এবং সরকারি স্বাস্থ্য সুরক্ষার বিধি-নিষেধ মেনে চলার পরামর্শ দেন তাঁরা।

২০০৮ সাল থেকে টানা তিনবার জাতীয় সংসদের এই আসনে সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান। গত ১৮ জানুয়ারি তিনি মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে ইসি। ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।