• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

করোনার কারণে পূজার উৎসব যাতে অশুভ না হয়- এমপি গোপাল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, এবার শারদীয় দুর্গাপূজায় বরাবরের মত আনসার বাহিনী থাকছে না। সে জন্য মন্ডপে বিশৃঙ্খলা ও প্রাণঘাতী করোনার সংক্রমণ এড়াতে বেশি বেশি স্বেচ্ছাসেবক গঠন করতে হবে। যাতে তারা সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে পূজা মন্ডপগুলোকে তদারকি করে। 

তিনি বলেন, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। পূজা মন্ডপে সনাতন ধর্মের লোকের পাশাপাশি সকল ধর্মের লোকের সমাগম ঘটে। কিন্তু এবার বিষয়টি একেবারে আলাদা। পূজা মন্ডপে জনসমাগম যাতে না হয় এবং স্বাস্থ্যবিধি যাতে রক্ষা হয় সেদিকে স্বেচ্ছাসেবকদের দৃষ্টি থাকতে হবে। 

মঙ্গলবার বীরগঞ্জ উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যস্থাপনা দপ্তর) এর আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক বরাদ্দকৃত মন্ডপে জি. আর চালের ডি.ও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় উপজেলার ১শ ৫৯টি মন্ডপে ডি.ও বিতরণ করেন এমপি গোপাল।

পূজা উদযাপন পরিষদের সভাপতি মহেষ চন্দ্র রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সানাউল্লাহ, দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমান। 

অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক গোপাল দেব শর্মা। 

এদিকে খানসামা ও পার্বতীপুর উপজেলার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভূক্ত মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকাকে পূজার উপহার স্বরুপ শাড়ী ও পাঞ্জাবী এবং প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান চেক প্রদান করেন প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।