• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

করোনায় বিএনপির কর্মকাণ্ডে ক্ষুব্ধ জনগণ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জুলাই ২০২০  

বৈশিক মহামারি করোনার প্রভাবে দেশের সব শ্রেণি ও পেশার মানুষ ক্ষতিগ্রস্ত। এই পরিস্থিতিতে জনগণের পাশে না দাঁড়িয়ে মিথ্যাচার, গুজব, অপপ্রচার আর ষড়যন্ত্র করছে বিএনপি। তাদের এই কর্মকাণ্ডে দেশের মানুষ ক্ষুব্ধ বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

তারা বলেন, করোনা সংকটে দেশের সব রাজনৈতিক দলকে কাজ করার জন্য বারবার আহ্বান করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ আহ্বান আমলে না নিয়ে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা চালাচ্ছে বিএনপি। মানুষের জন্য রাজনীতি না করা ও ক্ষতিগ্রস্তদের সহায়তা না করার কারণে রাজনীতিতে দুর্বল হয়ে পড়েছে বিএনপি।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, ২০১৪ সালের নির্বাচনের পর থেকে রাজনীতিতে বিএনপি'র শক্ত অবস্থান দেখা যায়নি। ২০১৫ সালের প্রথম দিকে দলটির টানা অবরোধ কর্মসূচি সফলতার মুখ দেখেনি। এসব বিষয় নিয়ে দলের মধ্যে বেশ কয়েকবার তোপের মুখে পড়েছেন কেন্দ্রীয় নেতারা। নিজেদের কৌশল ও শক্তি কাজে লাগাতে পারেনি কেন্দ্র- এমন দাবি তৃণমূলের। 

তারা বলেন, নেতৃত্বের দুর্বলতার কারণে আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি এখন অপপ্রচার চালাচ্ছে। এই দলের কেন্দ্রীয় অফিস একটা গুজবের ফ্যাক্টরি। সেখানে বসে নেতারা প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে মিথ্যাচার ও গুজব ছড়াচ্ছে। এতে করে জনগণ তাদের আচারণে আরো ক্ষুব্ধ হয়ে উঠেছে। বিএনপির অপপ্রচারের কারণে এখন দেশের মানুষ তাদের বিশ্বাস করে না, তাদের অবস্থা মিথ্যাবাদী রাখালের মতো। অপপ্রচার করতে করতে তারা দেশবাসীর কাছে আস্থা এমনভাবে হারিয়ে ফেলেছে যে, এখন কোনো সত্য কথা বললেও বিশ্বাস করে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড হাছান মাহমুদ এক অনুষ্ঠানে বলেছেন, সাম্প্রদায়িক শক্তি দেশের অভ্যন্তরে নানা ষড়যন্ত্রে লিপ্ত। এজন্য দেশের জনগণকে আরো সজাগ থেকে প্রতিরোধে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, মহামারিতেও সরকারের বিরুদ্ধে বেপরোয়া হয়ে উঠেছে বিএনপি। তারা দেশ-বিদেশে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব-বিদ্বেষ ছড়ানো ভিন্নমত প্রকাশ বুঝায় না। বিএনপি নেতারা সরকারের সমালোচনার নামে যা করছে তা ভিন্নমত প্রকাশ নয়, মিথ্যাচার। এসব অপপ্রচারকারীদের রুখে দিতে হবে।