• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

‘কোথাও দুর্নীতি হলে রাষ্ট্রের প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে’

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, দুর্নীতির অভিযোগ উত্থাপিত হতেই পারে। তবে কোথাও যদি দুর্নীতি হয় বা যদি দুর্নীতি পাওয়া যায় রাষ্ট্রের প্রচলিত আইন অনুযায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন ও বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস দুইজন ভিন্ন মানুষ। স্বাভাবিকভাবেই দুজনের দৃষ্টিভঙ্গি কোথাও কোথাও পার্থক্য হতে পারে। আমরা আশা করি একটা সময়ের ব্যবধানে এই ভুল বোঝাবুঝির শেষ হয়ে যাবে।

শনিবার বেলা ১১টায় রাজধানীর কারওয়ান বাজারে ওয়াসা ভবনের বুড়িগঙ্গা হলে আয়োজিত ‘বিল কালেকশন অ্যাওয়ার্ড ২০১৯-২০২০’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ডেঙ্গু ইস্যুতে নিজেদের সফল দাবি করে মন্ত্রী বলেন, এডিস মশায় ডেঙ্গু রোগ হয়। গত বছরের অভিজ্ঞতাকে কাজ লাগিয়ে এবার কাজ করছি। আমাদের কার দায়িত্ব কী এটা আমরা প্রচার করেছি। আইইডিসিআর বলেছিল, এ বছর ডেঙ্গু বেশি হবে। আমাদের কী করা দরকার আমরা সে কাজটা করেছি। জনগণ অংশগ্রহণ করেছে। তারা তাদের আঙিনায় যেখানে মশার প্রজনন হয় তা ধ্বংস করার জন্য কাজ করেছে। এ বছর আমি যে প্রতিবেদন পেয়েছি, তাতে একজন ডেঙ্গুতে মারা গেছেন। আরো তিনজন ডেঙ্গুতে মারা গেছেন, তবে তাদের ডেঙ্গুর সঙ্গে অন্য রোগও ছিল। আমরা বলতে পারি আমরা তুলনামূলকভাবে সফল।

পানি সরবরাহে ওয়াসার সফলতার কথা তুলে ধরে মন্ত্রী বলেন, আজ পানি সরবরাহ নিশ্চিত হয়েছে, যা উৎপাদন হয় তা চাহিদার চেয়ে বেশি। পাশাপাশি গুণগত মান অনেক ভাল।

ডেঙ্গু নিয়ন্ত্রণে নিয়ে আসার পাশাপাশি ওয়াসা ও বিদ্যুতের সিস্টেম লস আগের তুলনায় কমেছে জানিয়ে তাজুল ইসলাম বলেন, আমাদের অর্জন নাই সেটা ঠিক না। আমরা অনেক সমস্যাকে সংকুচিত করে এনেছি।

ঢাকার রাস্তায় ধীরে ধীরে রিকশা কমে যাচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, রাস্তায় ট্রাফিক অনেক বেশি। রিকশা আস্তে আস্তে কমে যাচ্ছে। এটা হচ্ছে আমাদের অর্থনৈতিক অবস্থা পরিবর্তনের একটা চিহ্ন।

গ্রাহকদের থেকে বিল কালেকশনের জন্য ব্যাংকগুলোকে ধন্যবাদ জানান স্থানীয় সরকারমন্ত্রী। তিনি বলেন, আপনারা আমাদের গ্রাহকদের থেকে বিল কালেকশন করেন। যারা যত বেশি করেছেন তাদেরকে সম্মাননা দেয়া হচ্ছে। এটা করার জন্য ধন্যবাদ।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ওয়াসার চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা ও স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব এবং ওয়াসা বোর্ডের সদস্য মোহাম্মদ ইব্রাহিম।