• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

চমক নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি এস ১১

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২০  

স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস ১১ এর নকশা কেমন হতে পারে কিছুটা ধারণা পাওয়া গেছে আগেই। ডিভাইসটির বড় ক্যামেরা বাম্পের ব্যাখ্যাও পাওয়া গেছে। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থাকবে ডিভাইসটিতে। এ কারণেই ডিভাইসটির প্রতি মানুষের এত আগ্রহ। স্যামসাং জানিয়েছে, ফোনটি উন্মোচন করা হবে ১১ ফেব্রুয়ারি।

টুইটারে ভিডিও পোস্ট করে উন্মোচনের তারিখ জানিয়েছে স্যামসাং। ইভেন্টটির আয়োজন করা হবে স্যান ফ্রান্সিসকোতে। সিরিজটির কোন ডিভাইস তারা উন্মোচন করবে তা জানা যায়নি। তবে একাধিক সূত্রের খবর, স্যামসাং এবার একাধিক সংস্করণ আনবে।
 
প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালের ফ্ল্যাগশিপ ডিভাইসে ১০৮ মেগাপিক্সেল মূল ক্যামেরা সেন্সরের সঙ্গে একটি আলট্রাওয়াইড এবং একটি ৫এক্স টেলিফটো লেন্স রাখতে পারে স্যামসাং। এর পাশাপাশি ডিভাইসটিতে এ বছরের গ্যালাক্সি নোট ৭ প্লাসের মতো একটি ‘টাইম-অফ-ফ্লাইট’ সেন্সরও যোগ করা হতে পারে।

গ্যালাক্সি এস১১ এর ফাঁস হওয়া ছবিতে দেখা যায়, ফোনের সামনে রয়েছে পাঞ্চহোল ক্যামেরা। পেছনে রয়েছে ক্যামেরা বাম্পে একসঙ্গে রয়েছে ৫টি ক্যামেরা। এই ডিজাইনের সঙ্গে আইফোন ১১ ও পিক্সেল ৪ এর মিল রয়েছে। গ্যালাক্সি এস ফোনগুলোর ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্জ।

শুক্রবার নতুন দুইটি বাজেট স্মার্টফোন এস পেন স্টাইলাসসহ গ্যালাক্সি নোট ১০ লাইট এবং গ্যালাক্সি এস ১০ লাইট উন্মোচন করেছে স্যামসাং। গ্যালাক্সি এস ১০ লাইট সংস্করণেও গ্যালাক্সি নোট ১০ লাইটের মতো ৬.৭ ইঞ্চি পর্দা রাখা হয়েছে। কিন্তু এই ডিভাইসটির ক্যামেরা ব্যবস্থা ভিন্ন এবং এতে নেই এস পেন স্টাইলাস। কোনো ডিভাইসেরই দাম এবং বাজারে আনার তারিখ ঘোষণা করেনি ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।