• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

জনগণের বিশ্বাস হারিয়েছে বিএনপি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২০  

বিভিন্ন ইস্যু নিয়ে মিথ্যাচার, গুজব, অপপ্রচার আর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বিএনপি। তাদের এই কর্মকাণ্ডে দেশের মানুষ ক্ষুদ্ধ হয়ে উঠেছে। এজন্য বিএনপির প্রতি তারা আস্থা হারিয়ে ফেলেছেন। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, জনগণ বিএনপিকে এখন আর বিশ্বাস করেন না।
 
জানা গেছে, করোনাসহ দেশের বিভিন্ন সংকটে সব রাজনৈতিক দলকে একত্রে কাজ করার জন্য বারবার আহ্বান জানিয়ে আসছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর ঠিক এই সময় জনগণের কথা না ভেবে রাজনৈতিক ফায়দা হাসিলে তৎপর হয়ে উঠেছে বিএনপি। সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে রাজনৈতিকভাবে তারা ফায়দা লুটার চেষ্টা করছে। মানুষের জন্য রাজনীতি না করে, ক্ষতিগ্রস্তদের সহায়তা না করে উল্টো গুজব ছড়ানোর রাজনীতিতে ব্যস্ত হয়ে পড়েছে তারা।

সম্প্রতি রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় অবিলম্বে উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞদের দিয়ে তদন্ত করা প্রয়োজন। এটা শুধু বিদ্যুৎ, গ্যাস, এসির কারণে ঘটেছে, নাকি ইচ্ছাকৃত কোনো নাশকতামূলক কাজ তা তদন্ত করতে হবে। 

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, তার এসব বক্তব্যে দেশের মানুষ নতুন ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালের নির্বাচনের পর থেকে রাজনীতিতে শক্ত অবস্থানে দেখা যায়নি বিএনপিকে। ২০১৫ সালের প্রথম দিকে দলটির টানা অবরোধ কর্মসূচি সফলতার মুখ দেখেনি। এসব বিষয় নিয়ে দলের মধ্যে বেশ কয়েকবার তোপের মুখে পড়েন কেন্দ্রীয় নেতারা। 

তৃণমূলের দাবি, বিএনপি তাদের নিজেদের কৌশল ও শক্তি কাজে লাগাতে পারেনি। নেতৃত্বের দুর্বলতার কারণেই আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে এখন অপপ্রচারে ব্যস্ত সময় পার করছেন সিনিয়র নেতারা। আর এজন্য তারা এখন ভিন্ন কৌশলে বিএনপির রাজনীতিকে ঢেলে সাজাতে চাচ্ছেন।

এ বিষয়ে সম্প্রতি এক ভার্চুয়াল আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বিশ্ব রাজনীতির প্রেক্ষাপট বিবেচনা করে বিএনপির রাজনীতি নতুন করে সাজাতে হবে। বিশ্ব রাজনীতি এখন পরিবর্তন হয়ে গেছে এগুলো অ্যাড্রেস করে আমাদের আগাতে হবে।