• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

জলঢাকায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২০  

নীলফামারীর জলঢাকা উপজেলায় ২০২০-২১ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মাষকালাই বীজ ও সার বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে ওই সার ও বীজ বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর। 

উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল, উপজেলা কৃষি অফিসার শাহ মোঃ মাহফুজুল হক, উপজেলা বন কর্মকর্তা এটিএম রেজাউল ইসলাম ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মীর হাসান আল বান্না প্রমুখ। 

এসময় উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর বলেন, বর্তমান সরকার কৃষকের সারের চাহিদা পূরণ করেছে। এখন আর সারের জন্য আন্দোলন করতে হয়না, এছাড়াও  স্বল্প সুদে কৃষি ঋণের ব্যবস্থা করেছে সরকার। কৃষি ব্যবস্থা সহজ করতে ভর্তুকি দিয়ে কৃষি যন্ত্রপাতি দিয়েছে। শেখ হাসিনা সরকার কৃষকের জন্য নিরলসভাবে কাজ করছে। পরে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। 

উপজেলা কৃষি অফিসার শাহ মোঃ মাহফুজুল হক জানান, উপজেলার ৪০ জন কৃষককে ১৫ কেজি সার ও ৫ কেজি মাসকালাই বীজ দেওয়া হয়। 

সার ও বীজ পেয়ে কৃষকরা জানান, বিনামূল্যে সার ও উন্নত মানের মাষকলাই বীজ পেয়েছি। সরকার আমাদের মত কৃষকদের কথা ভেবে এমন প্রণোদনা দিয়ে আবরও প্রমাণ করল বর্তমান সরকার ‍কৃষক ও কৃষি বান্ধব সরকার। প্রধানমন্ত্রীর এই প্রণোদনা আমাদের কষ্টের অনেকটা লাঘব করবে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগ সরকারের প্রতি কৃতজ্ঞতাও জানান তারা।