• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ডিমলায় অভিমানে নববধূর আত্মহত্যা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ আগস্ট ২০২০  

ভাদ্র মাসের ভাদর কাটানীতে স্বামীর মুখ দেখা যাবেনা এক মাস। এ অবস্থায় অভিমান করে বিষপানে আত্মহত্যা করেছে সুমনা আক্তার(২০) নামের এক নববধূ। শনিবার সকালে নীলফামারীর ডিমলা উপজেলায় এ ঘটনা ঘটে। দুপুরে পুলিশ নববধূর লাশ উদ্ধার করে। সুমনা উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের কালিগঞ্জ গ্রামের সুলতান আলীর মেয়ে।

জানা যায়, দেড় মাস আগে সুমনা আক্তারের সাথে উপজেলার বালাপাড়া ইউনিয়নের ছাতনাই বালাপাড়া এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে রফিজুল ইসলামের সাথে বিয়ে হয়। নতুন বিয়ের কারনে ১৬ আগষ্ট হতে শুরু হয় বাংলার ভাদ্র মাস। এলাকার রীতি অনুযায়ী ভাদ্র মাসের একমাস  স্বামী স্ত্রী একে অপরের মুখ দেখতে পারবেনা। এতে অমঙ্গল হবে সংসারে। এ জন্য নববধূকে ভাদরকাটানী অর্থাৎ নাইওর থাকতে হয় বাবার বাড়ি অথবা আত্বীয়স্বজনের বাড়িতে। ফলে নববধূ সুমনা ভাদ্র মাসের একদিন আগে স্বামীর বাড়ি হতে বাবার বাড়ি চলে আসে নাইওর। কিন্তু স্বামীর প্রতি ভালবাসায় আর স্বামীকে দেখতে না পাওয়ায় সে মনকষ্টে ভুগছিল। এ অবস্থায় সুমনার বাবা তার মেয়েকে (সুমনা) বেড়াতে পাঠিয়ে দেন উপজেলার বালাপাড়া ইউনিয়নের বসুনিয়া পাড়ায় মামা আলিনুর ইসলামের বাড়িতে।  

মামার বাড়িতে এসে সুমনা তার স্বামীকে আসতে বলে মোবাইলে মামার বাড়িতে। কিন্তু সংসারে সুখের কথা ভেবে ভাদর কাটানী রীতিতে স্বামী তাকে একটু কষ্ট করে আর কয়েকদিন একা থাকার জন্য অনুরোধ করেন।  এতে সুমনা অভিমান করে সবার অজান্তে শুক্রবার রাতে  বিষ পান করে বিছানার পড়ে থাকে। তাকে দ্রুত উদ্ধার করে মামার বাড়ির লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসে। এখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে সুমনার মৃত্যু হয়।

ডিমলা থানার নবাগত ওসি সিরাজুল ইসলাম ওই আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে ডিমলা থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়।