• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

তূর্ণা নিশীথার চালক-গার্ডকে দায়ী করে তদন্ত প্রতিবেদন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় রেলস্টেশনে তূর্ণা এক্সপ্রেস ও উদয়ন এক্সপ্রেসের দুর্ঘটনার কারণ অনুসন্ধানে গঠিত বিভাগীয় পর্যায়ের তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে। এতে তূর্ণা নিশীথার চালক ও গার্ডকে দায়ী করা হয়েছে বলে নাম প্রকাশ না করার শর্তে তদন্ত কমিটির এক সদস্য জানিয়েছেন।

শুক্রবার দুপুরে তদন্ত প্রতিবেদনটি রেলওয়ের মহাপরিচালক (ডিজি) মো. শামছুজ্জামানের কাছে জমা দেন তদন্ত কমিটি। বিভাগীয় পর্যায়ের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক মো. নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এক ভাগ কাজ অসম্পূর্ণ থাকায় গত বৃহস্পতিবার প্রতিবেদন জমা দেয়ার শেষ সময় থাকলেও তদন্ত প্রতিবেদন ঠিক সময়ে জমা দেয়া যায়নি। আজ আবারো ঘটনাস্থল পরিদর্শন করে সম্পূর্ণ প্রতিবেদন ডিজির কাছে জমা দেয়া হয়েছে। এ বিষয়ে রেল মন্ত্রী ও ডিজি ঢাকায় সাংবাদিক সম্মেলন করবেন।

তবে নাম প্রকাশ না করার শর্তে তদন্ত কমিটির এক সদস্য জানিয়েছেন, দুর্ঘটনার জন্য তূর্ণা নিশীথার ট্রেনচালক তাছের উদ্দিন ও সহকারী চালক অপু দেরকে দায়ী করা হয়েছে। পাশাপাশি দায়িত্বে অবহেলার জন্য দায়ী করা হয়েছে গার্ড আবদুর রহমানকে।

এর আগে, সোমবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ রেলওয়ে স্টেশনে আন্তঃনগর তূর্ণা নিশীথা এক্সপ্রেস ট্রেন সিগন্যাল অমান্য করে উদয়ন এক্সপ্রেস ট্রেনকে ধাক্কা দেয়। এতে ১৬ যাত্রী নিহত ও শতাধিক ট্রেন যাত্রী আহত হয়। দুর্ঘটনার জন্য তূর্ণা নিশীথার লোকোমোটিভ মাস্টারকে দায়ি করা হয়। দুর্ঘটনার পরই তূর্ণার লোকোমোটিভ মাস্টার তাসের উদ্দিন ও সহকারী মাস্টার অপু বিশ্বাস ও ট্রেনের গার্ডকে সাময়িক বরখাস্ত করা হয়।