• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

দিনাজপুরের রেলস্টেশন মাস্টারসহ ৪ জনকে সাময়িক বরখাস্ত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

যাত্রীদের সঙ্গে প্রতারণা ও অনিয়মের দায়ে দিনাজপুরের রেলস্টেশন মাস্টারসহ ৪ জনকে সাময়িক বরখাস্ত করেছে রেল বিভাগ।

রবিবার (১৫ ডিসেম্বর) বিকেলে রেল মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ শরিফুল আলম স্বাক্ষরিত গণমাধ্যমের পাঠানো এক প্রেস বিজ্ঞতিতে এই তথ্য জানানো হয়।

বরখাস্তকৃতরা হলেন-দিনাজপুর স্টেশনের স্টেশন মাস্টার শংকর কুমার গাঙ্গুলী (এসএম/ গ্রেড-৩), ভারপ্রাপ্ত বুকিং সহকারী মো: আব্দুল আল মামুন, মো: রেজওয়ান সিদ্দিক (বুকিং সহকারী/ গ্রেড ২) ও মো: আব্দুল কুদ্দুস (বুকিং সহকারী/গ্রেড ২)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সূজনের নির্দেশে বিভিন্ন স্টেশনের টিকিট বিক্রিতে অনিয়মের তদন্ত প্রতিবেদনে দেখা গেছে গত ৩, ৪ এবং ৫ ডিসেম্বর ২০১৯ তারিখে দিনাজপুর স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস এবং একতা এক্সপ্রেস ট্রেনের কোন আসন খালি নাই মর্মে বিজ্ঞপ্তি লাগানো ছিল।

অথচ তদন্ত কর্মকর্তার মাধ্যমে টিকিট বিক্রি কার্যক্রমের খোঁজ নিয়ে জানা যায় ৩ থেকে ৬ ডিসেম্বর দিনাজপুর স্টেশনে তিনটি ট্রেনের ২৯০৮টি টিকিট বরাদ্দের বিপরীতে ১৮২১টি টিকিট বিক্রি হয়েছে এবং ১১০৫টি অবিক্রিত রেখে দিয়েছে। অথচ আসন খালি না থাকার বিজ্ঞপ্তি কাউন্টারে লাগানো ছিল।

উক্ত তথ্য প্রমাণে দিনাজপুর স্টেশনের অনুকূলে খালি থাকা সত্ত্বেও আসন খালি নেই প্রদত্ত বিজ্ঞপ্তিটি যাত্রী সাধারণের সঙ্গে প্রতারণা এবং বাংলাদেশ রেলওয়ের বিরুদ্ধে একটি বড় ষড়যন্ত্রমূলক বলে ধারণা করা হচ্ছে। তাই রেলমন্ত্রীর নির্দেশে এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত থাকার অপরাধে এই চার কর্মকর্তাকে সামরিক বরখাস্ত করা হয়েছে।