• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

দেবীগঞ্জে জ্বর-শ্বাসকষ্টে কিশোরীর মৃত্যু: এলাকায় আতঙ্ক

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

পঞ্চগড়ের দেবীগঞ্জে জ্বর-শ্বাসকষ্টে এক কিশোরীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে ওই কিশোরীর মৃত্যু হয়। ওই কিশোরী আগে থেকেই বিভিন্ন রোগে ভুগছিলেন বলে তার পরিবার থেকে জানানো হয়েছে। তারপরও ওই কিশোরীর মরদেহ থেকে করোনা সংক্রান্ত পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। এদিকে করোনা পরিস্থিতির মধ্যে জ্বর-শ্বাসকষ্টে ওই কিশোরীর মৃত্যু হওয়ায় স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

জানা যায়, ওই কিশোরীর বাড়ি জেলার দেবীগঞ্জ উপজেলার টেপ্রিগঞ্জ ইউনিয়নের রামগঞ্জ বিলাসী এলাকায়। ওই কিশোরী তার নানার বাড়িতেই থাকতো। দীর্ঘদিন ধরেই সে জ্বর-শ্বাসকষ্টে ও হাপানি রোগে ভুগছিলো। মঙ্গলবার বিকেলে জ্বর-শ্বাসকষ্টে ওই কিশোরী মারা যান। এদিকে ওই কিশোরীর নানা সোমবার টাঙ্গাইল থেকে বাড়ি ফিরেন। সব মিলিয়ে ওই কিশোরীর মৃত্যুকে স্বাভাবিকভাবে নেয় নি স্থানীয়রা। তারা স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে প্রশাসন ও স্বাস্থ বিভাগকে বিষয়টি অবহিত করেন। পরে স্বাস্থ বিভাগের কর্মীরা ওই কিশোরীর মরদেহ থেকে করোনা পরীক্ষার জন্য প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করেন। তাকে সতর্ক অবস্থায় দাফনের ব্যবস্থা নেয় উপজেলা প্রশাসন। এদিকে টাঙ্গাইল থেকে ফেরা ওই কিশোরীর এক স্বজনকে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হাসিনুর রহমান বলেন, জ্বর-শ্বাসকষ্টে ওই কিশোরীর মৃত্যুর খবর পেয়ে আমরা করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করেছি। বুধবার সকালে ওই নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। এছাড়া টাঙ্গাইল থেকে আসা ওই এলাকার এক ব্যক্তিকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। ওই ব্যক্তিরও নমুনা সংগ্রহ করে রংপুরে পরীক্ষার জন্য পাঠানো হবে। 

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, ওই কিশোরী করোনায় আক্রান্ত হয়েছেন এমনটি এখনো আমরা মনে করছি না। মরদেহের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। দীর্ঘদিন ধরেই ওই কিশোরী হাপানি ও জ্বর-শ্বাসকষ্টে ভুগছিলো। পরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। তাকে আমরা করোনা রোগীদের মতো সতর্ক অবস্থায় দাফনের ব্যবস্থা করেছি। একই সাথে ওই পরিবারের সদস্যদের আপাতত সতর্ক অবস্থায় বাড়িতে থাকার পরামর্শ দেয়া হয়েছে।