• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

নতুন জামা আর ঈদ সেলামী পেলো সৈয়দপুরের শতাধিক শিশু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ মে ২০২১  

আট বছরের সামি। বাবা নেই। করোনাকলে দিন মজুর মা কর্মহীন হয়ে পড়ায় ঈদের নতুন জামা নেওয়াতেও ছিল শংকা। অনেকদিন ধরে তার নতুন কোনো জামা নেই। তাকে নতুন জামা এবং ঈদ সেলামী দেয় স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর। এই জামা ও সেলামী পেয়ে আনন্দের শেষ ছিলো না তার। 

হাতে নতুন পোশাক আর সেলামী পেয়ে মহাখুশি অসহায় শিশু কাশফি। বাবা লকডাউনে কর্মহীন। আর মাত্র কয়েকদিন পরেই ঈদ। এখনো তার জন্য নতুন কোনো জামা কিনতে পারেনি বাবা। আমাদের প্রিয় সৈয়দপুর সংঠনের নতুন পোশাক পেয়ে তার খুবই খুশি লাগছে। এখন ঈদ তার ভালই কাটবে তার।

সামি ও কাশফির মত এতিম, অসহায় আর লকডাউন পরিস্থিতির শিকার শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের নতুন জামা আর ঈদের সেলামী তুলে দিয়েছে নীলফামারীর সৈয়দপুরের স্বেচ্ছাসেবী এই সংগঠনটি। 

গতকাল সোমবার(১০ মে/২০২১) সকালে উপজেলা শহরের গোলাহাট রাজ্জাকিয়া গফুরিয়া মাদরাসা মাঠে শিশুদেও মাঝে ঈদের নতুন জামা উপহার তুলে দেয় সংগঠনের সদস্যরা।  

এতে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক এম আর আলম ঝন্টু। অন্যান্যের মধ্যে কাউন্সিলর মোস্তাফিজুর রহমান সরকার, গফুরিয়া মাদরাসার সুপার রফিকুল ইসলাম, আমাদের প্রিয় সৈয়দপুর সংগঠনের নওশাদ আনসারী, সামিউল আলিম প্রমুখ। 

সংগঠনের সদস্য এসরার আনসারী বলেন, ঈদে ১১৪ জন অসহায় মানুষ আর শিশুদের ঈদের নতুন পোশাকের ব্যবস্থা করেছি আমরা। কোভিডের কারনে বড় আনুষ্ঠানিকতা না থাকলেও আমাদের সংগঠনের সদস্যরা অসহায়দের বাসায় বাসায় নতুন পোশাক পৌঁছে দিচ্ছে। এই ধারাবাহিকতা ঈদের আগের দিন পর্যন্ত থাকবে। উপহার হিসেবে সামান্য হলেও শিশুদের মুখের হাসি আর ওদের প্রাপ্তির আনন্দই আমাদের স্বার্থকতা। 

প্রসঙ্গতঃ ২০১৪ সাল থেকে শিশুদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে আসছে সংগঠনটি। বছর বছর বাড়ছে এর পরিধি। সদস্য আর সুহৃদদের নিজস্ব তহবিল থেকেই তারা ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করে আসছে।