• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

নাম না জানা ফ্র্যাঞ্চাইজির অনুরোধে আইপিএল নিলামে মুশফিক

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৯  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসরের নিলাম অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর। এ আসরের নিলামের জন্য প্রাথমিক তালিকায় নাম দেননি টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে কোনো ফ্র্যাঞ্চাইজির অনুরোধে চূড়ান্ত লিস্টে রাখা হয়েছে তার নাম। ভারতীয় মিডিয়ায় গুঞ্জন, শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের অনুরোধেই নাম এসেছে মুশফিকের।

টি-টোয়েন্টি ক্রিকেটের এ মেগা ইভেন্ট মাঠে গড়াবে আগামী বছরের এপ্রিলে। নিলামের শর্টলিস্টে জায়গা পেয়েছেন ৩৩২ ক্রিকেটার। এর মধ্যে ৫ জন আছেন বাংলাদেশী। তারা হলেন মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

নিলামের এ শর্টলিস্টে মুশফিককে উইকেটকিপার, মুস্তাফিজকে ফাস্ট বোলার ও বাকি তিনজনকে অলরাউন্ডার ক্যাটাগরিতে রাখা হয়েছে। এই পাঁচজনের মধ্যে প্রাথমিক তালিকায় নাম ছিল না মুশফিক, সাব্বির ও সাইফউদ্দিনের। অন্যদিকে প্রাথমিক তালিকায় থাকা তামিম, সৌম্য, মিরাজ ও তাসকিন বাদ পড়েছেন চূড়ান্ত তালিকা থেকে।

সূত্রের খবর অনুযায়ী, মুশফিকের প্রতি কলকাতার আগ্রহী হওয়ার বিশেষ কারণ উইকেটকিপার ব্যাটসম্যানের প্রয়োজনীয়তা। এবার শাহরুখের দল ছেড়ে দিয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান রবিন উথাপ্পাকে। তার জায়গায় একজন উইকেটকিপার ব্যাটসম্যান চাইছে নাইট রাইডার্সরা।

কলকাতা নিজেদের চাহিদার কথা মাথায় রেখে দ্বিতীয় উইকেটকিপার পেতে লড়াই করবে মুশফিকের জন্য। এ লক্ষ্যে আইপিএল কমিটির কাছে মুশফিকের নাম নিবন্ধনের অনুরোধ করেছে তারা। প্রথম উইকেটকিপার হিসেবে অবশ্য থাকছেন দলপতি দিনেশ কার্তিক নিজেই।

বাংলাদেশীদের মাঝে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য রাখা হয়েছে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে আইপিএল খেলা মুস্তাফিজের। তার ভিত্তিমূল্য রাখা হয়েছে ১ কোটি রুপি। এরপরই আছেন টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনেরই ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি। এছাড়া বাকি দুজন সাব্বির ও সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।