• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

নিজ জন্মস্থানের বাসভবন পরিদর্শন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী খালিদ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

দীর্ঘ ৬০ বছর পর দিনাজপুরের শহরের নিজ জন্মস্থানের বাসভবন পরিদর্শনে এসে কিছু সময় কাটালেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। 

১২ নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন এর আমন্ত্রণে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি শহরের ক্ষেত্রিপাড়ার যে বাড়িতে জন্ম গ্রহণ করেন সেই বাড়ি পরিদর্শনে এসে তিনি কিছু সময় কাটান এবং বাসায় বসবাসরত ও স্থানীয়দের সাথে স্মৃতিচারণ করেন। এরপর প্রতিমন্ত্রী খালিদ বাড়ির পাশে যে মাঠে তিনি শৈশবকালে খেলাধুলা করেছিলেন সেই রেনেসাঁ ক্লাব মাঠে একটি বটবৃক্ষের চারা রোপন করেন।

এ সময় তিনি বলেন নিজ জন্মস্থান দিনাজপুরের এই মাটিতে এসে আমি আবেগে আপ্লুত হয়ে পড়েছি। অল্প কিছু সময়ের অবস্থানেই জন্ম স্থানের মানুষের কাছ থেকে যে আতিথিয়েতা পেয়েছি তাতে আমি সম্মান বোধ করছি। জন্মস্থানের নাড়ির টানে আজ যে বটবৃক্ষের চারাটি রোপণ করলাম এই বটবৃক্ষ ও নাড়ির টানে আমি দিনাজপুরে বার বার আসার চেষ্টা করবো। 

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও রেনেসাঁ ক্লাবের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কা ন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু প্রমুখ।

উল্লেখ্য, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এর পিতা মরহুম এম আবদুল ওয়াদুদ ১৯৫৫ সাল থেকে ১৯৫৮ সাল পর্যন্ত দিনাজপুর কর অ লের কৃষি বিভাগের পরিদর্শক (ইন্সপেক্টর) ছিলেন।  সে কারনেই ১৯৫৫ সালের ৪ আগস্ট দিনাজপুর শহরের ক্ষেত্রিপাড়াস্থ এই বাড়িতে জন্মগ্রহণ করেন। কে এম খালিদ ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৫ আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হোন এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে নিযুক্ত হন।