• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

নীলফামারী ভূমি অফিসের চুরি যাওয়া টাকা উদ্ধার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২১  

নীলফামারী সদর উপজেলা ভ‚মি কার্যালয়ের এক লাখ ৮০ হাজার চুরি যাওয়া টাকা উদ্ধার করেছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত ওই অফিসের অফিস সহায়ক তুষার চন্দ্র দেব অধিকারীকে(৩৫) গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত তুষার জেলা শহরের মাধারমোড় জুম্মাপাড়া মহল্লার  হরিকেশ কিশোর দেব অধিকারীর ছেলে।
 
আজ বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারী) দুপুরে বিষয়টি নিশ্চিত করে সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদ-উন নবী জানান, আসামীকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

নীলফামারী সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মাহমুদ-উন নবী জানান, চলতি বছরের গত ৭ জানুয়ারী বৃহ¯পতিবার কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাবদ নয় লাখ টাকা ব্যাংক থেকে উত্তোলন করে কর্মচারীদের বেতন দেয়া হয়। এরমধ্যে কয়েকজন কর্মচারী বেতন উত্তোলন না করায় তাদের এক লাখ ৮০ হাজার টাকা অফিসের প্রধান অফিস সহকারী সফিয়ার রহমান তার অফিস রুমের আলমারিতে তালাবন্ধ করে রেখেছিল। শুক্রবার ও শনিবার (৮ ও ৯ জানুয়ারী) দুই দিন সাপ্তাহিত সরকরি ছুটি থাকায় রবিবার (১০ জানুয়ারী) সকালে এসে প্রধান অফিস সহকারী সফিয়ার রহমান তার অফিস কক্ষের তালা খুলে দেখেন তার কক্ষটি তছনছ করা ও টাকার রাখার আলমারির তালা ও রুমের জানালার গ্রিল ভাঙা অবস্থায় জানালা খোলা দেখতে পান। এরপর আলমারিতে রক্ষিত এক লাখ ৮০ হাজার টাকাও পাওয়া যাচ্ছিলনা। এ ঘটনায় প্রধান অফিস সহকারী সফিয়ার রহমান নীলফামারী থানায় একটি মামলা দায়ের করেন। 

নীলফামারী সদর থানার ওসি মো. আব্দুর রউফ বলেন, 'চুরির ঘটনাটি রহস্যজনক মনে হয়। আমরা এ ঘটনায় ওই অফিসটি মনিটরিং করতে থাকি। গতকাল বুধবার (৩ ফেব্রæয়ারী) রাতে গোপন খবরে ওই অফিসে অভিযান চালিয়ে প্রথমে আটক করা হয় অফিস সহায়ক তুষার চন্দ্র দেব অধিকারীকে। সে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে চুরি যাওয়া এক লাখ ৮০ টাকা বের করে দিলে তা জব্দ করা হয়।