• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

নীলফামারীতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ৭ ট্রাক্টর জব্দ: জরিমানা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশ অমান্য করে অবৈধভাবে নদী হতে বালু উত্তোলন করে পরিবহনের সময় ভ্রাম্যমান আদালত ৭টি ট্রাক্টর জব্দ করেছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে জেলা সদরের কচুকাটা ইউনিয়নের চাড়ালকাটা নদীতে অভিযান চালিয়ে বালু বোঝাই ৭টি ট্রাক্টর জব্দ করেন নীলফামারীর সদর উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বেলায়েত হোসেন। তবে কেউ আটক হয়নি। ট্রাক্টরগুলোর চালক ও হেলপাররা পালিয়ে যায়। 

এলাকাবাসীর অভিযোগ সদর উপজেলার কচুকাটা ইউনিয়নের উত্তরপাড়া চাড়ালকাটা নদী তীরবর্তী থেকে নদীর বালু অবৈধভাবে বিক্রি করে আসছিল একটি চক্র। 

সূত্র মতে, এর পিছনে পানি উন্নয়ন বোর্ডের দায়িত্ব প্রাপ্ত এক কর্মকর্তা জড়িত।এ ব্যাপারে সদর উপজেলার সহকারী কমিশনার ভ‚মি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বেলায়েত হোসেন জানান, জড়িতদের চিহিৃত করে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

অপরদিকে জেলার ডোমার উপজেলায় সরকারি নির্দেশ অমান্য করায় দুই লাইব্রেরী ও পাঁচ মোটরসাইকেল আরোহীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। আজ সোমবার(১৩ এপ্রিল/২০২০) দুপুরে ডোমার বাজারে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনোয়ার হোসেন ওই জরিমানা করেন। 

পুলিশ জানায়, দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় আলাউদ্দিন লাইব্রেরী ও বিচিত্রা বিপনী দোকানে পাঁচ শত করে এক হাজার টাকা জরিমান করা হয় এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ধারা মোতাবেক ছয় জন মোটরসাইকেল আরহীকে প্রত্যেককে পাঁচ শত টাকা করা হয়। 

অন্যদিকে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলায় প্রধান বাজারে তিন ব্যবসায়ী, মাগুড়া বাজারে এক ব্যবসায়ী ও গাড়াগ্রাম বাজারে ৪ ব্যবসায়ী সামাজিক দূরত না রেখে সরকারি নির্দেশনা অমান্য করে রবিবার(১২ এপ্রিল/২০২০) সন্ধ্যায় ব্যবসা প্রতিষ্ঠান পরিচানলা করায় দুই হাজার তিনশ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সব ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে জুতা, কসমেটিক, গালামাল ও কীটনাশকের দোকান। কিশোরীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুজ্জামান এ জরিমানা আদায় করেন।