• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

নীলফামারীতে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় জান্নাতুল ফেরদৌসী জান্নাতি (১৪) নামের অষ্টম শ্রেণীর এক স্কুলছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।  মঙ্গলবার(১৪ জানুয়ারি/২০২০) রাতে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পশ্চিম বেলপুকুর সাতপাই ডাঙ্গারবাড়ি গ্রামে ওই আত্মহত্যার ঘটনাটি ঘটে। 


এলাকাবাসী সূত্রে জানা যায়, নিহতের বাবা দুলাল হোসেন পেশায় একজন মৌসুমী ক্ষুদ্র ফল ব্যবসায়ী। বড় মেয়ে জান্নাতুল ফেরদৌসী জান্নাতি বাড়ির পাশের সাতপাই স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল। ঘটনার দিন গতকাল মঙ্গলবার বিকেলে তার বাবা দুলাল হোসেন ও মা মালেকা বেগম একটি বেসরকারি ঋণদানকারি সংস্থা থেকে ঋণ উত্তোলন করতে গিয়েছিলেন। আর এ সময় বাবা-মায়ের অনুপস্থিতিতে সে ঘরের তীরের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। এ সময় বাড়িতে থাকা তার ছোট ভাই আশরাফুল ঘটনাটি বুঝতে পেরে চিৎকার চেঁচামেচি শুরু করে। পরে তার বাবা-মা ও আশপাশের লোকজন দ্রæত ছুটে এসে ঘরের দরজা ভেঙে জান্নাতিকে নামায়। 


এরপর সঙ্গে সঙ্গে তাকে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে খবর পেয়ে সৈয়দপুর থানা পুলিশ হাসপাতালে পৌঁছে স্কুলছাত্রীর লাশ নিয়ে আসেন।
এলাকাবাসীর সূত্রে জানা গেছে, ওই স্কুল ছাত্রীর সঙ্গে প্রতিবেশী এক ছেলের বিয়ে ঠিক করেন তার বাবা-মা। আর বাল্যবিয়েতে রাজি ছিল না সে। অভিভাবকরা তাকে জোর করে বাল্য বিয়ে নিতে চেয়েছিলেন। তবে এলাকার একটি সূত্র জানায়, প্রতিবেশী এক ছেলের সঙ্গে জান্নাতির প্রেম স¤পর্ক গড়ে উঠে। এ অবস্থায় তার বাবা-মা তার অন্যত্র বিয়ে ঠিক করেন। আগামী শুক্রবার ওই বিয়ে হওয়ার কথা ছিল। তার আগেই মনের ক্ষোভে ও অভিমানে নিজ বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে সে।


সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান স্কুল ছাত্রীর গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে। স্কুল ছাত্রীর লাশের ময়নাতদন্তের জন্য নীলফামারী আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।