• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

নীলফামারীতে দুঃস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ আগস্ট ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নীলফামারীতে ৬ জন দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। “বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শনিবার দুপুরে জেলা শিল্পকলা অডিটরিয়ামের হলরুমে সামাজিক দূরত্ব বজায় রেখে সেলাই মেশিন তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। 

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে এবং জেলা জাতীয় মহিলা সংস্থার সহযোগীতায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী বঙ্গমাতার আত্মজীবনী ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির জনকের হত্যাকারীদের হাতে নির্মমভাবে হত্যার কথা তুলে ধরেন।
 
প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে নীলফামারী জেলার ৬ জন দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন প্রদান করা হয়। এরা হলেন শিউলী আক্তার, জেসমিন আক্তার, রিক্তা আক্তার, জাহানারা বেগম, নাছরিন সুলতানা ও কোকিলা খাতুন। 

এসময় সংক্ষিপ্ত আলোচনায় জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস। তিনি কেবল জাতির পিতার সহধর্মিণীই ছিলেন না, বাঙালির মুক্তিসংগ্রামেও তিনি ছিলেন অন্যতম অগ্রদূত।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নুরুন্নাহার শাহজাদীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আক্তার, সদর উপজেলা চেয়ারম্যান সাহিদ মাহমুদ, পৌর আওয়ামীলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু প্রমুখ।

সেলাই মেশিন বিতরণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা সহ সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। 

প্রসঙ্গত, অনুরূপ ভাবে জেলার ডোমার, ডিমলা, জলঢাকা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রত্যেক উপজেলায় ৬জন করে দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।